কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুর্গাপূজাকে টার্গেট করে জাল টাকা তৈরি, ৩ কারবারি গ্রেপ্তার

কালের কণ্ঠ তেজগাঁও থানা প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:১৯

কোটি টাকা মূল্যমানের জাল নোটসহ তিন কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ। গ্রেপ্তারকৃতরা হলেন মজিবুর রহমান, শাকিল রহমান ওরফে আবদুর রহমান ও রাসেল উদ্দীন ওরফে রাসেল সরদার। গতকাল বুধবার রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল ও গাজীপুর মহানগরের গাছা এলাকায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম। আজ বৃহস্পতিবার দুপুরে ডিএমপির ডিবি কম্পাউন্ডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।


অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, বুধবার দুপুরে তেজগাঁও শিল্লাঞ্চল থানার কুনিপাড়া এলাকায় তিনজন জাল নোটের কারবারি জাল নোট বিক্রির জন্য অবস্থান করছে বলে তথ্য পায় ডিবি লালবাগ। এমন তথ্যের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালায় ডিবি। ডিবির উপস্থিতি টের পেয়ে পালানোর সময় মজিবুর, শাকিল ও রাসেলকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ছয় লাখ টাকা মূল্যমানের জাল টাকা উদ্ধার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগরের গাছা থানা এলাকায় অভিযান চালিয়ে আরো ৯৪ লাখ ২৫ হাজার জাল নোট ও জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, একটি কালার প্রিন্টার, দুটি পারটেক্স বোর্ড, পাঁচটি ডাইসসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তারকৃতদের প্রত্যেকের নামে একাধিক জাল টাকার মামলা রয়েছে। আসন্ন দুর্গাপূজাকে সামনে রেখে তারা এই বিপুল পরিমাণ জাল টাকা তৈরি করেছিলেন। গোয়েন্দা লালবাগ বিভাগের উপপুলিশ কমিশনার রাজীব আল মাসুদের দিকনির্দেশনায়, অতিরিক্ত উপপুলিশ কমিশনার হাসান আরাফাতের তত্ত্বাবধানে সহকারী পুলিশ কমিশনার মধুসূদন দাসের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও