কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উত্তরায় সমাবেশে যেতে বিএনপিকে বাধা, মারধর

প্রথম আলো প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ১৮:১০

রাজধানীর উত্তরা পশ্চিম থানার কামারপাড়া ব্রিজ এলাকায় সমাবেশে যোগ দিতে যাওয়ার পথে বাধার মুখে পড়েছেন বিএনপির নেতা–কর্মীরা। তাঁরা বলছেন, আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতা–কর্মীরা তাঁদের লাঠিপেটা করেছেন এবং ধাওয়া দিয়েছেন।


তবে পুলিশ বলছে, তারা এ ধরনের কোনো অভিযোগ পায়নি। পরিস্থিতি শান্ত আছে।


আজ মঙ্গলবার বেলা তিনটায় উত্তরা–পশ্চিম থানার কামারপাড়া ব্রিজ এলাকায় সমাবেশ ডেকেছে ঢাকা মহানগর পশ্চিম জোন বিএনপি। জ্বালানি তেলের নজিরবিহীন মূল্যবৃদ্ধি, লোডশেডিং, গণপরিবহনে ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে তিন নেতা নিহত হওয়ার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করেছে বিএনপি।


দুপুরের দিকে সরেজমিনে দেখা যায়,  সড়কের কামারপাড়া মোড় ও বালুর মাঠ মোড় এলাকায় লাঠি নিয়ে অবস্থান করছেন কয়েকজন। তাঁরা বিএনপির নেতা–কর্মীদের গাড়ি আটকে দিচ্ছেন। গাড়ি ঘুরিয়ে অন্য দিকে পাঠাচ্ছেন। বিএনপির মিছিলে লাঠিপেটা ও ধাওয়া দিতেও দেখা গেছে।


বিএনপির নেতা–কর্মীরা বলছেন, স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগসহ বিভিন্ন পর্যায়ের নেতারা তাঁদের ওপর হামলা চালাচ্ছেন।


একটি অটোরিকশায় করে সমাবেশের দিকে যাচ্ছিলেন কাউসার, রাকিব ও হামিদ নামের তিনজন। তাঁরা এসেছেন উত্তরার ১৩ নম্বর সেক্টর এলাকা থেকে। বালুর মাঠ মোড়ে তাঁদের অটোরিকশাটি আটকান কয়েকজন। তাঁদের মারধর করে সেখান থেকে চলে যেতে বলা হয়।


ঘটনাস্থল থেকে প্রায় ১৫০ মিটার দূরে গিয়ে কথা হয় ওই তিনজনের সঙ্গে।  তাঁরা নিজেদের ৫২ নম্বর ওয়ার্ড বিএনপির কর্মী বলে পরিচয় দেন। তাঁরা বলেন, ‘আমরা কোনো বিশৃঙ্খলা করিনি। স্বাভাবিকভাবেই যাচ্ছিলাম। কিন্তু এর মাঝেই পথ আটকে আমাদের মারধর করতে থাকে।’ কাউসার বলেন, ‘আমার গালে ইচ্ছেমতো থাপড়াইছে। এখন কানে ঠিকমতো শুনতে পাচ্ছি না।’  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও