কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পুত্রবধূর সঙ্গে সম্পর্ক ভালো রাখার উপায়

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩২

আমাদের বাঙালি সমাজে শাশুড়ি-পুত্রবধূর মতো এমন সম্পর্ক কমই আছে। যেখানে পরস্পরের সঙ্গে কাটাতে হয় জীবনের অনেকটা সময় কিন্তু সুসম্পর্ক থাকে কম ক্ষেত্রেই। একজন নারী যখন অন্য নারীকে বুঝতে না পারেন, সেটি সুখকর কোনো বিষয় নয়। মেয়ের বিয়ের পর মা-বাবার ঘর খালি হয়ে যায়। অপরদিকে বাড়িতে পুত্রবধূর আগমন যে সব শাশুড়ির জন্য সমান সুখের হয়, এমনও নয়। নিজের সংসারে হঠাৎ আরেকজন নারীর প্রবেশ অনেকেই সহজে সামলে উঠতে পারেন না। সেখান থেকেই শুরু হয় দ্বন্দ্ব।


গতানুগতিক সম্পর্কের বাইরে বের হয়ে এসে পুত্রবধূর সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলা অসম্ভব কিছু নয়। সে আপনার মেয়ে নয়, আপনিও তার মা নন। আপনারা একে অন্যের প্রতিযোগীও নন। সে আপনার ছেলে জীবনসঙ্গী। তার ভালো থাকা মানে আপনার ছেলেরই ভালো থাকা। বিষয়গুলো সব সময় মাথায় রাখলে অনেক সমস্যা থেকে দূরে থাকা যাবে। জেনে নিন পুত্রবধুর সঙ্গে সম্পর্ক ভালো রাখতে একজন শাশুড়ির কী করা জরুরি-


স্পেস দিন


পুত্রবধূকে কিছুটা স্পেস দিন। তার জন্য কিছুটা জায়গা ছাড়ুন। ছেলের বিয়ের পর তার জীবনে তার স্ত্রীও যোগ হবে। সুতরায় ছেলের জীবনধারায় পরিবর্তন আসবেই। তাই ছেলে স্ত্রীকে গুরুত্ব দিলে হিংসা করবেন না। আপনি স্ত্রী হিসেবে আপনার স্বামীর কাছে কী আশা করেন বা করতেন, সেগুলো ভেবে দেখুন। তাই তাদেরকে তাদের মতো করে থাকার সুযোগ করে দিন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও