কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আইফোনের এই ফিচারগুলোর ব্যবহার জানেন কি?

ডেইলি স্টার প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:১২

বাংলাদেশে প্রতিনিয়তই আইফোনের জনপ্রিয়তা বাড়ছে। মানুষ আগ্রহ নিয়ে কিনছেনও। কিন্তু অনেক ব্যবহারকারীই আইফোনের কিছু গোপন ফিচার সম্পর্কে জানেন না। যা আইফোন চালানোর অভিজ্ঞতাকে আরও সুন্দর ও সমৃদ্ধ করে তুলতে পারে। আজকের আলোচনায় আইফোনের এমন কিছু হিডেন ফিচার সম্পর্কে  আলোচনা করা হবে।


ব্যাক ট্যাপ করেই বিভিন্ন টুলস চালু করা


আইফোনের পেছনে থাকা অ্যাপল লোগো আইফোনপ্রেমীদের কাছে খুবই প্রিয়। তবে, ব্র্যান্ডের আভিজাত্য বহন করা ছাড়াও কিন্তু এই লোগো বিভিন্ন টুলস চালু করতে কাজে লাগতে পারে। এই হিডেন ফিচারের সুবিধাটি পেতে হলে একটি আপডেটেড ভার্সনের আইফোনের সেটিংসে যেতে হবে।


সেখান থেকে অ্যাক্সেসিবিলিটি অপশনে ক্লিক করে টাচ অপশনে গেলেই খুঁজে পাওয়া যাবে ব্যাক ট্যাপ অপশনটি। এরপর নিজের পছন্দমতো অ্যাপ নির্বাচন করে সেট করে ট্যাপ অপশনে ডাবল বা ট্রিপল ট্যাপ করতে হবে। এভাবে ট্যাপ করে উপভোগ করা যাবে নিজের পছন্দের অ্যাপ।


সহজেই বিদেশি ভাষার প্রতীক অনুবাদ করুন


দেশের বাইরে গেলে কম-বেশি প্রায় সবারই যে সমস্যার সম্মুখীন হতে হয়, তা হলো ভাষার প্রতীক বুঝতে না পারা। তবে, হাতে যদি একটি আইফোন থাকে, তাহলে আইফোনটি দিয়েই অনুবাদকের কাজ করে নেওয়া যাবে। তার জন্য প্রথমে বিদেশি প্রতীকটির একটি ছবি তুলতে হবে।
 
এরপর, ফটো অ্যাপ থেকে ছবিটি বের করে প্রতীকটির ওপর আঙুল টেনে এনে লেখাটিকে হাইলাইট করতে হবে। এবার, পপ-আপ বার থেকে ট্রান্সলেট অপশনে ক্লিক করলে, মুহূর্তেই টেক্সটি ইংরেজিতে কিংবা ব্যবহারকারীর কাঙ্ক্ষিত ভাষায় অনুবাদ হয়ে যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে