কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতের সঙ্গে যুক্ত হোক বাংলাদেশ ও পাকিস্তান: আসামের মুখ্যমন্ত্রী

সমকাল ভারত প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২২, ২১:৫১

'অখণ্ড ভারত' গঠনে বিরোধী দল কংগ্রেসকে তৎপর হওয়ার আহ্বান জানিয়েছেন আসামের মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা হিমন্ত বিশ্বশর্মা। কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে কটাক্ষ করে তিনি বলেছেন, বাংলাদেশ ও পাকিস্তানকে যুক্ত করে অখণ্ড ভারত গড়ে তুলতে হবে।


২০২৪ সালের লোকসভা নির্বাচন ঘিরে কংগ্রেস বুধবার তামিলনাড়ূ থেকে 'ভারত জুড়ো যাত্রা' শুরু করেছে। এতে রাহুল গান্ধী ও অন্য কংগ্রেস নেতারা ১২টি রাজ্য ও দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ১৫০ দিনে কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত সাড়ে ৩ হাজার কিলোমিটার পথ পরিক্রম করবেন। কর্মসূচির যাত্রাপথে সবচেয়ে বেশি অংশ কেরালা, কর্ণাটক, মধ্যপ্রদেশ, রাজস্থান ও তেলেঙ্গানায়।


কংগ্রেসের কর্মসূচির বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে পাল্টা প্রতিক্রিয়ায় আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বলেন, ভারত ঐক্যবদ্ধ। কাশ্মীর থেকে কন্যাকুমারী, শিলচর থেকে সৌরাষ্ট্র পর্যন্ত আমরা এক। কংগ্রেস দেশকে ভারত ও পাকিস্তানে ভাগ করেছিল। তারপর বাংলাদেশ তৈরি হয়েছে।


রাহুল গান্ধী যদি মনে করেন, তাঁর দাদু (জওহরলাল নেহেরু) ভুল করেছেন এবং তিনি এজন্য অনুতপ্ত, তাহলে ভারতীয় ভূখণ্ডে 'ভারত জুড়ো'র কোনো মানে নেই। বরং পাকিস্তান, বাংলাদেশকে জুড়ো এবং অখণ্ড ভারত গঠনের চেষ্টা করুক।


হিমন্ত ভারতের সঙ্গে বাংলাদেশকে যুক্ত করার বিষয়ে এমন এক সময় মন্তব্য করলেন, যখন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে আছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার নিয়ে আলোচনাও করেছেন তিনি। হায়দরাবাদ হাউসে দুই রাষ্ট্রপ্রধানের বৈঠকের পর সাতটি চুক্তি ও সমঝোতা সই হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও