কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশের শিক্ষকদের মমতার শুভেচ্ছা

সমকাল ভারত প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০২২, ২১:৩৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ভারত সফর করছেন ঠিক তখনই বাংলাদেশের মানুষ ও সে দেশের শিক্ষক সমাজকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 



সোমবার (৫ সেপ্টেম্বর) ভারতে পালিত হচ্ছে শিক্ষক দিবস (দার্শনিক ও অধ্যাপক, স্বাধীন ভারতের প্রথম উপরাষ্ট্রপতি প্রয়াত সর্বপল্লী রাধাকৃষ্ণণের জন্মদিন)। কলকাতায় এ দিনটি উপলক্ষে আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় তিনি এ শুভেচ্ছা জানান। 


চার দিনের ভারত সফরে সোমবার দিল্লিতে পৌঁছান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর ১২টার দিকে দিল্লির পালাম বিমানবন্দরে পৌঁছান তিনি। বিমানবন্দরে তাকে স্বাগত জানান ভারতের রেল ও টেক্সটাইল প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জারদোশ এবং ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান। 


শেখ হাসিনা দিল্লি পৌঁছানোর পরই কলকাতার সভামঞ্চে দাঁড়িয়ে মমতা বলেন, আমি জানি আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে এসেছেন। সম্ভবত ৫ থেকে ৮ তারিখ পর্যন্ত তিনি থাকবেন। আমরা পশ্চিমবঙ্গের মানুষের পক্ষ থেকে বাংলাদেশকে আমাদের শুভেচ্ছা, অভিনন্দন, প্রণাম ও সালাম জানাই।



মুখ্যমন্ত্রী আরও জানান, বাংলাদেশের শিক্ষকদেরও আমাদের প্রণাম ও সালাম। কারণ সংস্কৃতির দিক থেকে তাদের আর আমাদের মধ্যে কোন পার্থক্য নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও