কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘নাদাল-জোকোভিচের মতো’ খেলে এক নম্বরকে হারিয়ে দিলেন কিরিওস

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৩

একজন র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা, এই ম্যাচেও ফেভারিট। আরেকজন র‌্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে, তবে সাম্প্রতিক ফর্ম দারুণ। নিজেকে নতুন উচ্চতায় তুলে নেওয়ার তাগিদ তার খেলার স্পষ্ট। তার মধ্যে যদি ভর করে ‘নাদাল-জোকোভিচের মতো টেনিস’, তাহলে তো কথাই নেই! শেষ পর্যন্ত র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা খেলোয়াড়ের সেই তাড়নারই জয় হলো। ধ্রুপদি টেনিসের দুর্দান্ত প্রদর্শনীর ম্যাচে বিশ্বের এক নম্বর দানিল মেদভেদেভকে হারিয়ে দিলেন ২৫ নম্বরে থাকা নিক কিরিওস।


ইউএস ওপেনে রোববার পুরুষ এককে রাশিয়ার মেদভেদেভকে ৭-৬ (১১), ৩-৬, ৬-৩, ৬-২ গেমে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে পা রাখেন অস্ট্রেলিয়ার কিরিওস।


গতবারের শিরোপাজয়ী মেদভেদেভের ট্রফি ধরে রাখার আশা থেমে গেল এবার চতুর্থ রাউন্ডেই।


এমনিতে এই দুজনের মধ্যে মিল অনেক। দুজনই পরিচিত লম্বা ও দারুণ সার্ভের জন্য। দুজনের ব্যক্তিত্বের ধরনও কিছুটা একরকম, তেতে ওঠেন সহজেই। এই দুজনের লড়াই শুরুতে জমে ওঠে দারুণ। আর্থার অ্যাশ স্টেডিয়ামে তিল ধারণের ঠাঁই ছিল না। বার্তা সংস্থা রয়টার্স দুজনের এই লড়াইকে তুলনা করে দারুণ কোনো ‘ব্রডওয়ে শো’-এর সঙ্গে।


শুরুতে লড়াই জমলেও তৃতীয় সেট থেকে খেই হারাতে থাকেন মেদভেদেভ আর নিয়ন্ত্রণ নেন কিরিওস। দুর্দান্ত ফিটনেস, টেকনিক আর মনোসংযোগ দিয়ে অস্ট্রেলিয়ান তারকা এরপর আর দাঁড়াতে দেননি রুশ প্রতিদ্বন্দ্বীকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও