কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকা কলেজে ছাত্রলীগের সংঘর্ষ: ৭২ জনকে আসামি করে মামলা

www.ajkerpatrika.com ঢাকা কলেজ প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০২২, ২০:৫৩

রাজধানীর ঢাকা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ১২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৬০ জনকে আসামি করে নিউমার্কেট থানায় একটি মামলা করা হয়েছে। ঢাকা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষ ও দক্ষিণায়ন হলের আবাসিক শিক্ষার্থী নাসির উদ্দিন (২২) বাদী হয়ে এই মামলা করেন। 



মামলায় আসামিরা হলেন শাহরিয়া হাসনাত জিয়ন (২৫), রফিকুল ইসলাম বাবু (২৫), হেলাল (২৪), মাসুম (২৮), জনি হাসান (৩১), তানিম (২৭), শফিক (২৮), ইকরাম (২৮), দ্বীন মুহাম্মদ (২২), মমিন আদনান সূর্য (২৮), তিতাস (৩০), আতিকুজ্জামান রানা (২৯)। এ ছাড়া মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ৬০ জনকে। 



নিউমার্কেট থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) হালদার অর্পিত ঠাকুর মামলার তথ্য নিশ্চিত করেছেন। 



মামলার এজাহারে নাসির উল্লেখ করেন, গত ১ সেপ্টেম্বর দুপরে ঢাকা কলেজের ক্যাফেটেরিয়াতে খাবার খাচ্ছিলাম। তখন শাহরিয়া হাসনাত জিলানের নেতৃত্বে একটি গ্রুপ টাকা না দিয়ে ক্যাফেটেরিয়ায় বিশৃঙ্খল পরিবেশ তৈরি করে এবং ক্যাফেটেরিয়ায় তালা দিয়ে চলে যায়। তাৎক্ষণিক আমিসহ সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ করলে জিলান আমাকে যেখানে পাবে সেখানে দেখে নিবে বলে হুমকি প্রদান করে। একই দিন রাত ১১টার সময়ে ঢাকা কলেজের বাংলা বিভাগের ইমদাদ হোসেন (২২) এবং হিসাববিজ্ঞান বিভাগের শফিকুর রহমান (২২) ও আমি (নাসির) মুরগি পট্টির দক্ষিণ পাশের দোকানে চা পান করতে যাই। চা পান করার সময় জিলানসহ ১৫-২০ জন এসে কোনো কিছু বুঝে ওঠার আগেই পূর্বের ঘটনার জের ধরে হত্যার উদ্দেশ্যে আমার কপালের বাম পাশে চোখের ওপর রামদা এবং কাঠের স্টাম্প দিয়ে বাম পায়ে এলোপাতাড়ি মারধর করে। আমার সঙ্গে থাকা ইমদাদ হোসেনের মাথার পেছনের বাম পাশে আঘাত করে এবং শফিকুর রহমানকে মাথার সামনের বাম দিকে আঘাত করার চেষ্টা করলে সে সরে যায়। এ ছাড়া উল্লিখিত আসামিরা স্টাম্প দিয়ে এলোপাতাড়ি মারপিট করে ভবিষ্যতে আরও মারধর করার হুমকি প্রদান করে চলে যায়। তাদের আঘাতে আমরা তিনজন গুরুতর অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও