কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রুশ ব্যবসায়ীদের মৃত্যু নিয়ে রহস্য

সমকাল প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০২২, ১৫:০১

রাশিয়ার অন্তত আটজন খ্যাতিমান ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু হয়েছে। এ বছরের জানুয়ারির শেষভাগ থেকে ছয় মাসে 'আত্মহত্যা' ও রহস্যময় দুর্ঘটনায় তাঁদের মৃত্যু হয়। তাঁদের মধ্যে ছয়জনই রাশিয়ার বৃহত্তম দুটি জ্বালানি কোম্পানির সঙ্গে জড়িত। চারজন রাশিয়ার রাষ্ট্রনিয়ন্ত্রিত জ্বালানি কোম্পানি গ্যাজপ্রমে কাজ করতেন। শুক্রবার সিএনএনের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।


রুশ বার্তা সংস্থা তাস জানায়, গত সপ্তাহে মস্কোর একটি হাসপাতালের জানালা থেকে পড়ে মারা যান লুকইলের চেয়ারম্যান রভিল ম্যাগানভ। বৃহস্পতিবার তাঁর মৃত্যুর খবর ওয়েবসাইটে বিবৃতির মাধ্যমে নিশ্চিত করা হয়। এতে বলা হয়, ম্যাগানভ 'গুরুতর অসুস্থতার কারণে মারা গেছেন।'


গত মাসে মস্কোর কাছে লুকইল কোম্পানিরই আরেক শীর্ষ কর্মকর্তা আলেক্সান্ডার সাবোটিনের মৃতদেহ পাওয়া যায়। তাঁর মৃত্যুর কারণ প্রসঙ্গে রাশিয়ার রাষ্ট্রনিয়ন্ত্রিত বার্তা সংস্থাটির খবরে বলা হয়, হৃদরোগে আক্রান্ত এক ব্যক্তিকে অচেতন অবস্থায় পাওয়া গিয়েছিল।


প্রথম মৃত্যুর ঘটনাটি ঘটে গত ৩০ জানুয়ারিতে। গ্যাজপ্রমের এক শীর্ষ নির্বাহী কর্মকর্তার মরদেহ লেনিনগ্রাদের কাছে লেনিনস্কাই গ্রামের একটি ঘরে পাওয়া যায়। তাঁর মৃতদেহের পাশে পাওয়া যায় 'সুইসাইড নোট।' পরে রেনটিভি জানায়, মৃত ওই ব্যক্তি লিওনিড শুলমান। তিনি ছিলেন গ্যাজপ্রম ইনভেস্টের পরিবহন বিভাগের প্রধান। এক মাস পরই আরেকজন শীর্ষ নির্বাহীর মৃত্যু হয়। এ প্রসঙ্গে নভয়া গ্যাজেট জানায়, আলেক্সান্ডার তাইয়ুলাকভ আত্মহত্যা করেছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও