কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অবশেষে নেটফ্লিক্সের নতুন প্যাকেজ আসছে নভেম্বরে

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ১৫:১৩

গত জুলাইয়ের মাঝামাঝি নতুন ‘সাশ্রয়ী’ প্যাকেজ আনার ঘোষণা দিয়েছিল স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। ‘সাশ্রয়ী’ এই প্যাকেজে দেখানো হবে বিজ্ঞাপন। আর নেটফ্লিক্সের নতুন প্যাকেজটি চালু হবে আগামী ১ নভেম্বর থেকে। এর আগে ২০২৩ সালের শুরুর দিকে বিজ্ঞাপনসমৃদ্ধ প্যাকেজ চালু করার কথা জানিয়েছিল নেটফ্লিক্স। 


একটি সূত্রের বরাতে মার্কিন গণমাধ্যম ভ্যারাইটি জানায়, ১ নভেম্বর থেকে যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানিসহ বেশ কয়েকটি দেশে এই সেবা চালু করবে নেটফ্লিক্স। নতুন প্যাকেজে ঘণ্টায় অন্তত চার মিনিট বিজ্ঞাপন দেখতে হবে গ্রাহকদের। যদিও এ বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছে নেটফ্লিক্স। কোম্পানির একজন প্রতিনিধি বলেন, ‘আমরা সিদ্ধান্ত নেওয়ার প্রাথমিক পর্যায়ে রয়েছি। কীভাবে কম দামের বিজ্ঞাপনসমৃদ্ধ প্যাকেজ চালু করা যায় এবং এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।’ 


উল্লেখ্য, গত জুলাইয়ে নেটফ্লিক্স জানিয়েছিল, তাদের সাবস্ক্রাইবারের সংখ্যা প্রায় ১০ লাখ কমে গেছে। এরপর আসে বিজ্ঞাপনসমৃদ্ধ ভিডিও কনটেন্ট স্ট্রিমিং করার পরিকল্পনা। নেটফ্লিক্স কর্তৃপক্ষের বক্তব্য ছিল, সাবস্ক্রাইবারের সংখ্যা কমে যাওয়া এবং বর্তমান বিশ্ব অর্থনীতির অনানুষ্ঠানিক মন্দার প্রভাবেই তাদের বিজ্ঞাপন চালু করতে হবে। নতুন প্যাকেজটির পাশাপাশি প্ল্যাটফর্মটিতে বিদ্যমান গ্রাহকসেবাগুলোও চালু থাকবে বলে জানা গেছে। তবে বিজ্ঞাপনমুক্ত কনটেন্ট দেখার প্যাকেজের দাম বাড়ানোর আলোচনাও উঠেছে এর মধ্যে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও