কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এক বছরের মাথায় বন্ধ হচ্ছে ফেসবুকের নেইবারহুডস

বণিক বার্তা প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০৩:০১

আশপাশে অবস্থানরত ব্যবহারকারীদের মধ্যে যোগাযোগ উন্নয়ন এবং গুরুত্বপূর্ণ ও স্থানীয় তথ্য আদান-প্রদানে এক বছর আগে নেইবারহুডস চালু করেছিল ফেসবুক। সম্প্রতি অংশটি বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে মেটা। খবর টেকটাইমস।


স্থানীয় পর্যায়ের বিভিন্ন তথ্য ও কনটেন্ট শেয়ারে ব্যবহারকারীদের সুবিধা দিতে প্লাটফর্মটি চালু করা হয়েছিল বলে জানিয়েছে মেটা। তবে চালুর এক বছর পর ফেসবুক কর্তৃপক্ষ দেখতে পায়, গ্রুপ ও পেজ ব্যবহারকারীদের যে ধরনের সুবিধা দিয়ে থাকে এটিও একই সুবিধা দেয়। এ কারণে প্লাটফর্মটি বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।


এখন থেকে ফেসবুক ব্যবহারকারীদের তাদের পছন্দ ও আগ্রহের বিষয়ের পাশাপাশি অবস্থানের পরিপ্রেক্ষিতে নির্দিষ্ট গ্রুপে যোগ দেয়ার জন্য সাজেশন দেবে। সিনেটের কাছে মেটা থেকে পাঠানো ই-মেইলে বলা হয়, আমাদের (মেটা) লক্ষ্য স্থানীয় অধিবাসীদের একত্রিত করা। যারা শুরুর পর থেকে কমিউনিটিজ ফিচারটি ব্যবহারের মাধ্যমে এর পরিধি বাড়িয়েছে তাদের ধন্যবাদ জানিয়েছেন মেটার মুখপাত্র লিহ লুচেটি।


যুক্তরাষ্ট্রের শার্লেট, নর্থ ক্যারোলিনা, সান দিয়োগো, ক্যালিফোর্নিয়া, ব্যাটন রগ, লুইসানা, নিউজার্সির নেটওয়ার্কে এ প্লাটফর্মটির ব্যবহার হয়েছে। এছাড়া কানাডার কিছু শহরেও ফিচারটি ব্যবহার করা হয়েছে বলে জানা গিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও