কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রয়কে বাদ দিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

www.ajkerpatrika.com প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ১৮:০০

অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। একই সঙ্গে পাকিস্তান সফরেরও দল ঘোষণা করেছে তারা। দুই সফরের দলে জায়গা হয়নি লম্বা সময় ধরে ছন্দহীনতায় ভুগতে থাকা ওপেনার জেসন রয়ের। 



অস্ট্রেলিয়ায় হতে যাওয়া বিশ্বকাপে ১৫ সদস্যের দলকে নেতৃত্ব দেবেন জস বাটলার। বিশ্বকাপ স্কোয়াডে অভিজ্ঞ ও ছন্দে থাকা ক্রিকেটারদের ওপর আস্থা রেখেছে ইংল্যান্ড। এ জন্য তারা এ বছর সংক্ষিপ্ত সংস্করণে একটিও ম্যাচ না খেলা তিন ক্রিকেটারকে দলে নিয়েছে। 



কিছুদিন আগে হঠাৎ ওয়ানডে থেকে অবসর নেওয়া বেন স্টোকসের সঙ্গে ক্রিস ওকস ও মার্ক উডকে দলে নিয়েছে ইংলিশরা। চোট ও রোটেশনের কারণে এ বছর ২০ ওভারের কোনো ম্যাচেই খেলেননি এই তিনজন। গত বিশ্বকাপে খেলা টাইমল মিলসের জায়গা হয়েছে রিজার্ভ বেঞ্চে। মিলসের সঙ্গে এই তালিকার অন্য দুই ক্রিকেটার হচ্ছেন লিয়াম ডাওসন ও রিচার্ড গ্লেসন। 



অন্যদিকে ১৭ বছর পর পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড। এ জন্য তারা ১৯ সদস্যের দল ঘোষণা করেছে। ইনজুরির কারণে দলের সঙ্গে পাকিস্তান সফরে যাচ্ছেন না বিশ্বকাপ দলে জায়গা পাওয়া লিয়াম লিভিংস্টোন ও ক্রিস জর্ডান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ নির্ধারণী টেস্টের জন্য স্টোকসও যাচ্ছেন না পাকিস্তানে। পাকিস্তান সফরের দলে আছেন কিন্তু ২০ ওভারের ম্যাচে অভিষেক হয়নি এমন পাঁচজন ক্রিকেটার আছেন ইংল্যান্ডের দলে। 


টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের স্কোয়াড-


জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কুরান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও