কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দৌলতদিয়া ঘাট ফাঁকা, গাড়ির জন্য ফেরির অপেক্ষা

প্রথম আলো দৌলতদিয়া লঞ্চ ঘাট, রাজবাড়ী প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪১

পাল্টে গেছে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটের চেনা দৃশ্যপট। আগে প্রতিনিয়ত এ ঘাটে যানবাহনের জটলা থাকত। ঢাকা-খুলনা মহাসড়কেও যানবাহনের লম্বা সারি দেখা যেত। ফেরির নাগাল পেতে অপেক্ষা করতে হতো ঘণ্টার পর ঘণ্টা। অথচ সেই ঘাট এখন ফাঁকা। বিশেষ করে পদ্মা সেতু চালুর পর থেকে দৌলতদিয়া ঘাটে যানবাহনের জটলা তো দূরের কথা, যানবাহনের সারিই তেমন চোখে পড়ে না।


আজ শুক্রবার সকালে দৌলতদিয়া ঘাট ঘুরে দেখা যায়, ঘাট এলাকার ঢাকা–খুলনা মহাসড়ক একদম ফাঁকা। কাউন্টারের সামনে নেই কোনো দালালদের তৎপরতা। গাড়ির চালক বা সহকারীদের হাঁকডাকও নেই। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় কাউন্টার পেরিয়ে ফেরি ও লঞ্চ ঘাটের অবস্থাও এক। ৪, ৫, ৬ ও ৭ নম্বর ঘাটে একাধিক ফেরি দেখা গেলেও গাড়ি না থাকায় ফেরিগুলো ঘাটেই অলস পড়ে আছে।


সকাল সাড়ে আটটার দিকে দৌলতদিয়া ৫ নম্বর ঘাটে দুটি রো রো (বড়) ফেরি ভেড়ানো রয়েছে। এর মধ্যে একটি ফেরির কর্মচারীরা ফেরি পরিষ্কার–পরিচ্ছন্ন করছেন। আরেক ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানে ঘাটে দুটি প্রাইভেট কার নিয়ে অনেকক্ষণ ধরে অপেক্ষা করছে। এর মধ্যে ফেরি ছাড়তে দেরি দেখে ওই ফেরিতে থাকা গাড়ি দুটি একে একে নেমে অন্য ঘাটে গেল।


ফেরি থেকে নামার সময় একটি প্রাইভেট কারের চালক আবু সিয়াম বলেন, ‘কুষ্টিয়া থেকে খুব সকালে রওনা দিয়েছি। সাভারের নবীনগর যেতে হবে। ঘাটে ভেড়ানো ফেরিতে প্রায় ৩০ মিনিট ধরে বসে আছি। কিন্তু মাত্র দুটি গাড়ি থাকায় ফেরি সহজে ছাড়ছে না। তাই ৬ নম্বর ঘাটে ভেড়ানো ছোট ফেরিতে যাচ্ছি। যদি ওই ফেরি দ্রুত ছাড়ে। এভাবে আর কতক্ষণ বসে থাকা যায়!’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও