কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কুয়েতের ভিসা পেতে ভারতে অস্ত্রোপচার করে আঙুলের ছাপ পরিবর্তন

দোষীদের খুঁজে বের করা কিংবা কোনো অপরাধের ঘটনার সুরাহা করতে আঙুলের ছাপকে গুরুত্বপূর্ণ আলামত হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। এবার সে আঙুলের ছাপ নিয়েই জালিয়াতি করার দায়ে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ভারতের তেলেঙ্গানা রাজ্য পুলিশ। অপরাধকর্মের জন্য কুয়েত থেকে বিতাড়িত হওয়া প্রবাসীদের আবারও সে দেশে পাঠাতে অস্ত্রোপচারের মাধ্যমে আঙুলের ছাপ পরিবর্তনে কাজ করছিলেন ওই দুই ব্যক্তি। খবর এনডিটিভির।

পুলিশ বলছে, গ্রেপ্তার হওয়া এ দুজন রাজস্থান ও কেরালায় আঙুলের ছাপ পরিবর্তনে অন্তত ১১টি অস্ত্রোপচার করেছেন। এর জন্য তাঁরা জনপ্রতি নিয়েছেন ২৫ হাজার টাকা করে।

অস্ত্রোপচার করে নিজেদের আঙুলের ছাপ পরিবর্তন করিয়েছেন—এমন দুজন ব্যক্তিকেও গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা কুয়েত থেকে বিতাড়িত হওয়ার পর আবারও কুয়েত যাওয়ার চেষ্টায় এ কাজ করেছিলেন। অস্ত্রোপচারে ব্যবহৃত চিকিৎসা উপকরণ এবং আরও কিছু আলামতও জব্দ করা হয়েছে।

গত সোমবার মালকাজগিরি অঞ্চলের বিশেষ অভিযান পরিচালনাকারী দল এবং ঘাটকেসার পুলিশ যৌথভাবে একটি অভিযান চালায়। অভিযানে গ্রেপ্তার হন ওই চারজন। তাঁদের নাম গাজ্জালা কন্ডুগারি নাগা মুনেশ্বর রেড্ডি, সাগাবালা ভেঙ্কাত রামানা, বোভিলা শিব শঙ্কর রেড্ডি এবং রেন্ডলা রামা কৃষ্ণ রেড্ডি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন