কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গ্রিলড চিকেন সালাদের রেসিপি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০২২, ১৪:৩১

মুরগির মাংস বিভিন্নভাবে রান্না করে খান কমবেশি সবাই। এর মধ্যে মুরগির মাংস ভুনা অন্যতম। এছাড়া চিকেন গ্রিলেরও কদর অনেক বেশি। এর সঙ্গে যদি কিছু শাক-সবজি মিশিয়ে নেন তাহলে কিন্তু স্বাস্থ্যকর এক সালাদ তৈরি হতে পারে।


গ্রিলড চিকেনের সঙ্গে কিছু সবজি মিশিয়ে সহজেই তৈরি করতে পারেন গ্রিলড চিকেন সালাদ। যারা ওজন কমানোর রেসে দৌড়াচ্ছেন বা ওজন নিয়ন্ত্রণ করতে চাচ্ছেন তারা নিয়মিত খাদ্যতালিকায় রাখতে পারেন এই চিকেন সালাদ।


জেনে নিন রেসিপি- উপকরণ ১. মুরগির বুকের মাংস ৪টি২. লেবুর রস ২টি৩. জলপাই তেল ৫০ মিলি লিটার ৪. রসুন ২টি কুঁচি৫. পুদিনা পাতা আধা কাপ৬. লবণ ও মরিচ স্বাদমতো৭. টমেটো কুচি ২টি৮. লেটুস পাতা ২টি৯. জলপাই তেল ২ টেবিল চামচ ও১০. লবণ ও কালো মরিচ কুচি পদ্ধতি সব উপকরণ দিয়ে মুরগির মাংস মেরিনেট করে রাখুন। ২ ঘণ্টা ফ্রিজে রেখে দিন। এরপর চিকেন মেরিনেট হয়ে গেলে মাঝারি আঁচে তিন মিনিটের জন্য দু’পাশ গ্রিল করে নিন। এবার একটি বড় পাত্রে টমেটো, জলপাই তেল, লবণ ও গোলমরিচ মিশিয়ে সাজিয়ে নিন। এরপর একটি প্লেটে ছেঁড়া লেটুস পাতা, গ্রিল করা চিকেন ও অন্যান্য সবজি নিন সাজিয়ে নিলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু ও স্বাস্থ্যকর গ্রিলড চিকেন সালাদ এখন প্রস্তুত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে