কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সালাম দিয়ে সর্বস্ব কেড়ে নেওয়া 'সালাম পার্টি'র দুই সদস্য গ্রেপ্তার

সমকাল আগারগাঁও প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২, ১৯:৩২

পথে হঠাৎ কেউ সালাম দিলে পরিচিত ভেবে সাধারণত লোকে দাঁড়ায়। এই সুযোগে তার সঙ্গে কথা বলতে শুরু করে একজন। পরক্ষণে আরও কয়েকজন এসে তাকে ঘিরে ধরে। এরপর নানারকম হুমকি দিয়ে ও ভয় দেখিয়ে পথচারীর সর্বস্ব কেড়ে নেয় তারা। বিশেষ কৌশলে ছিনতাইয়ে জড়িত এই চক্রটি 'সালাম পার্টি' নামে পরিচিত।


সম্প্রতি একটি ঘটনার সূত্র ধরে তদন্তে নেমে চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলো- পিন্টু মিয়া ও মো. সুমন। গত মঙ্গলবার রাজধানীর আগারগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।


এ ব্যাপারে বিস্তারিত জানাতে বুধবার সকালে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। নিজ কার্যালয়ে আয়োজিত ওই অনুষ্ঠানে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার এইচ এম আজিমুল হক বলেন, গত ২১ আগস্ট রাজধানীর আগারগাঁওয়ে ডাক ভবনের সামনে লুৎফর রহমান নামে এক ব্যক্তির ৮০ হাজার টাকা ছিনতাই করে সালাম পার্টির সদস্যরা। এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় একটি মামলা হয়। সেই মামলা তদন্তের ধারাবাহিকতায় সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দু'জনকে শনাক্ত করে পুলিশ।


তিনি আরও বলেন, এই চক্রের সদস্যরা মানুষের ধর্মীয় বিশ্বাসকে পুঁজি করে সালাম দিয়ে টার্গেট ব্যক্তিকে থামায়। তাদের কাছে কোনো অস্ত্র থাকত না। ফলে তাদের সন্দেহ করাও কঠিন ছিল। সাধারণ মানুষের মতো ঘোরাফেরার একপর্যায়ে সুবিধাজনক স্থানে তারা পথচারীকে টার্গেট করত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দু'জন নিজেদের অপরাধ-সম্পৃক্ততা স্বীকার করেছে।


উপকমিশনার জানান, মঙ্গলবার কারওয়ানবাজার এলাকায় পৃথক অভিযানে র‌্যাব সদস্য পরিচয়ে চাঁদাবাজিতে জড়িত দু'জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলো- এনায়েত শেখ ও আবদুর রহমান মুন্সি। তারা ওয়াকিটকি সঙ্গে রাখত। এতে অনেকেই তাদের র‌্যাব পরিচয় নিয়ে আর সন্দেহ করত না। এভাবে তারা কারওয়ান বাজারে মাছের আড়তের শ্রমিকদের কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। টাকা না দিলে নানারকম হয়রানি করা হবে বলে ভয় দেখায়। অভিযোগ পাওয়ার পর তাদের গ্রেপ্তার করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও