কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কুমিল্লার সদর দক্ষিণে বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

প্রথম আলো কুমিল্লা সদর দক্ষিণ প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২, ১৮:১২

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় আজ বুধবার বিকেলে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় উপজেলা বিএনপি। পরে একই সময়ে ও স্থানে সমাবেশ ডাকে উপজেলা আওয়ামী লীগ। এ অবস্থায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলার সুয়াগাজী সাহেব বাড়ি মাঠ ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।


আজ দুপুরে সদর দক্ষিণের উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) শুভাশিষ ঘোষ বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন। শুভাশিষ ঘোষ বলেন, উপজেলার আইনশৃঙ্খলা ঠিক রাখার জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। রাত ১০টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।


দলীয় সূত্রে জানা গেছে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, ভোলায় স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের দুই নেতাকে হত্যার প্রতিবাদে আজ বিকেল চারটায় সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী সাহেব বাড়ি মাঠে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি। সমাবেশ উপলক্ষে ওই মাঠে মঞ্চ নির্মাণ করেছিল বিএনপি। তবে বিএনপির সমাবেশের ঘোষণার পর উপজেলা আওয়ামী লীগও একই সময়ে, একই স্থানে পাল্টা সমাবেশের ডাক দেয়। এ অবস্থায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।


কুমিল্লা-৯ আসনের সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরী বলেন, বিএনপি আগেই বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছিল। সমাবেশের জন্য মঞ্চও নির্মাণ হয়েছে। কিন্তু বিএনপির সমাবেশ বানচাল করতেই আওয়ামী লীগ পাল্টা সমাবেশ ডেকেছে, যেন ১৪৪ ধারা জারি করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও