কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আসন্ন বিপিএলে দল পেতে আগ্রহী যারা

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২, ১৩:০৬

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী তিন আসরের জন্য কিছুদিন আগে নতুন ফ্র্যাঞ্চাইজি চেয়ে দরপত্র আহ্বান করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


দরপত্র অনুসারে ‘এক্সপ্রেশন্স অব ইন্টারেস্ট’ জমা দেওয়ার সময় শেষ হয়েছে। এই সময়ে মোট নয়টি প্রতিষ্ঠান বিপিএলে দল পেতে আগ্রহ প্রকাশ করেছে বলে জানা গেছে। যেখানে সবচেয়ে বড় খবর, দল নিতে আগ্রহ দেখায়নি বিপিএলের নিয়মিত ও তিনবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুধু তারাই নয়, বিপিএলে নিয়মিত ও বিগ বাজেটের দল বেক্সিমকো গ্রুপের ঢাকা ডায়নামাইটস ও জেমকন গ্রুপের খুলনা টাইটান্সও দল নিতে আগ্রহ দেখায়নি। তবে আখতার গ্রুপ (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স), বসুন্ধরা গ্রুপ (রংপুর রাইডার্স), প্রগতি গ্রুপ (সিলেট সানরাইজার্স) ও ফরচুন গ্রুপ (বরিশাল) দল কিনতে আগ্রহ দেখিয়েছে।


এছাড়া নতুন করে এসেছে মোনার্ক মার্ট ও মাইন্ড ট্রি। কিছুদিনের ভেতরে বিপিএল গভর্নিং কাউন্সিল আগ্রহী প্রতিষ্ঠানগুলোর কাগজপত্র যাচাই-বাছাই করে সাতটি প্রতিষ্ঠানকে বেছে নেবে। এবার আগেভাগেই তিন বছরের ফ্র্যাঞ্চাইজি স্বত্ব বিক্রি করছে বিসিবি। ফ্র্যাঞ্চাইজি ফি ধরা হয়েছে ১০ কোটি টাকা। পাশাপাশি এই তিন বছরের সূচিও চূড়ান্ত হয়েছে। ২০২৩ সালে নবম আসর শুরু হবে ৫ জানুয়ারি থেকে। ৪৩ দিনের টুর্নামেন্ট চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও