কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গুম এখন প্রতিপক্ষকে নির্মূলের প্রধান হাতিয়ার : শাহজাহান

ঢাকা পোষ্ট প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২, ২০:৩৭

বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, দেশে গুম এখন রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মূল করার প্রধান হাতিয়ার হয়ে দাঁড়িয়েছে। অবৈধভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারীরা এই হাতিয়ার ব্যবহার করছে। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকে অব্যাহতভাবে গুম করা হচ্ছে বিভিন্ন পেশার মানুষকে। মানুষের এখন জীবনের কোনো নিরাপত্তা নেই। 


তিনি বলেন, গুম হওয়াদের মধ্যে কয়েকজনকে ফেরত দিলেও বাকিরা এখনও নিখোঁজ রয়েছেন। সাবেক এমপি ইলিয়াস আলী, সাইফুল ইসলাম হিরু, কাউন্সিলর চৌধুরী আলম, চট্টগ্রামের বোয়ালখালীর নজরুল ইসলাম বাচাসহ ছাত্র, যুবক, মানবাধিকার কর্মী, সাংবাদিক, মুক্তমনা মানুষকে গুম করা হয়েছে। এসব গুমের সাথে রাষ্ট্র জড়িত। দেশের শত শত গুমের হোতা হচ্ছে সরকারি এজেন্সিগুলো। গুম হওয়া পরিবারগুলো অধির আগ্রহে অপেক্ষা করছে তাদের প্রিয়জনকে ফেরত পাওয়ার জন্য।



মঙ্গলবার (৩০ আগষ্ট) দুপুরে নগরীর কাজীর দেউরী নুর আহম্মদ সড়কে ‘আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস’ উপলক্ষে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মানববন্ধনে গুম হওয়া বোয়ালখালী উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম বাচা চেয়ারম্যানের স্ত্রী সন্তানসহ অন্যান্য গুম হওয়া পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও