কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এশিয়া কাপে ফের ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার সম্ভাবনা, কবে, কী ভাবে

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২, ১১:১১

এক সপ্তাহের মধ্যে আরও এক বার ভারত বনাম পাকিস্তান ম্যাচ দেখতে চান? গত রবিবারের মতো হাড্ডাহাড্ডি লড়াই উপভোগ করার সেই সুযোগ রয়েছে এশিয়া কাপেই। একে অপরের বিরুদ্ধে ম্যাচ খেলেই এ বারের এশিয়া কাপ অভিযান শুরু করেছিল ভারত এবং পাকিস্তান। ২৮ অগস্ট দুবাইয়ের মাঠে সেই ম্যাচে পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়েছে ভারত। শেষ ওভারে ছক্কা মেরে ম্যাচ জিতিয়েছিলেন হার্দিক পাণ্ড্য। এই দুই দলের মধ্যে আরও দু’বার ম্যাচ হতে পারে। সেই সম্ভাবনা রয়েছে এ বারের এশিয়া কাপে।


তিন দলের গ্রুপ পর্ব থেকে দু’টি করে দল সুপার ফোরে উঠবে। পাকিস্তানকে হারিয়ে তাই পরের পর্বে যাওয়া প্রায় নিশ্চিত ভারতের। কারণ গ্রুপের তৃতীয় দলটি হংকং। আশা করা যায় এই দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে ভারত এবং পাকিস্তান দুই দলই জিতবে। সে ক্ষেত্রে তিন দলের গ্রুপ থেকে ভারত এবং পাকিস্তান পরের পর্বে যাবে ধরে নেওয়া যায়। সুপার ফোরে সব দল একে অপরের বিরুদ্ধে খেলবে। স্বাভাবিক ভাবেই ভারত এবং পাকিস্তানও খেলবে। সে ক্ষেত্রে এই ম্যাচ হবে আগামী রবিবার, ৪ সেপ্টেম্বর।


শুধু সুপার ফোর নয়, ভারত পাকিস্তান ম্যাচ হতে পারে ফাইনালেও। সুপার ফোরের সেরা দুই দল ফাইনালে উঠবে। যদি সেই তালিকায় ভারত এবং পাকিস্তান থাকে তা হলে দুই দল ১১ সেপ্টেম্বর ফাইনালে ফের মুখোমুখি হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও