কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সেরেনার শেষের কবিতা

প্রথম আলো প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২, ১৪:৪৫

বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি নোভাক জোকোভিচ। ২১ বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন সার্বিয়ান মহাতারকা নেই বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেনেও। করোনার টিকা না নেওয়ার সিদ্ধান্তে অটল থেকেই বছরের প্রথম ও শেষ গ্র্যান্ড স্লামে খেলা হলো না।


উইম্বলডন চ্যাম্পিয়ন জোকোভিচ না থাকায় ইউএস ওপেনটা ফেবারিট হিসেবেই শুরু করছেন রাফায়েল নাদাল। বছরের শুরুতে রজার ফেদেরার ও নোভাক জোকোভিচকে পেছনে ফেলে পুরুষ টেনিসে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড গড়া স্প্যানিশ মহাতারকা পাখির চোখ করেছেন ২৩তম গ্র্যান্ড স্লাম শিরোপায়।


১৯ বছরের ঝলমলে গ্র্যান্ড স্লাম ক্যারিয়ারে নিউইয়র্কের ফ্ল্যাশিং মিডোতে চারবার চ্যাম্পিয়নের ট্রফি হাতে তুলেছেন নাদাল। ৩৬ বছর বয়সী চোটজর্জর শরীর নিয়ে কত দূর এগোতে পারবেন, সেই প্রশ্নই অবশ্য এখন সবচেয়ে বড়।


নাদাল অবশ্য জানিয়ে দিয়েছেন তিনি তৈরি, ‘এখন এতটুকুই বলতে পারি, আমি অ্যাকশনে নামতে প্রস্তুত। আমি জোরেশোরে অনুশীলনও শুরু করছি।’


এ বছর অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন জেতা নাদাল ইউএস ওপেনে সর্বশেষ চ্যাম্পিয়ন হয়েছেন ২০১৯ সালে। যাঁকে হারিয়ে শিরোপা জিতেছিলেন নাদাল, সেই দানিল মেদভেদেভই এবার তাঁর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী। নিষেধাজ্ঞার কারণে উইম্বলডন খেলতে না পারা রুশ তারকা মেদভেদেভই ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও