কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যেসব অপ্রত্যাশিত ফিচার থাকছে আইফোন ১৪ সিরিজে

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২, ১৪:২০

কিছুদিনের মধ্যেই অ্যাপল তাদের নতুন সিরিজের ফোন উন্মোচন করতে যাচ্ছে। ফার আউট শিরোনামের লাইভ ইভেন্টের মাধ্যমে এই উন্মোচন অনুষ্ঠান পরিচালিত করবে অ্যাপল, এমনটিই জানিয়েছে ব্লুমার্গ।


ধারণা করা হচ্ছে আগামী ৭ সেপ্টেম্বরের অনুষ্ঠিতব্য ফার আউট ইভেন্টই অ্যাপল তাদের ফ্লাগশিপ ১৪ সিরিজের আইফোন ১৪ ও আইফোন ১৪ প্রো প্রকাশ্যে আনবে। অবশ্য এর আগেই সিরিজের ফোনগুলো নিয়ে শুরু হয়েছে জল্পনা কল্পনা।


ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া বলছে, আইফোন ১৪ সিরিজে অ্যাপল বেশ কিছু অপ্রত্যাশিত ফিচার যুক্ত করছে। যা আগে কোনো স্মার্টফোনে দেখা যায়নি।


একই সুরে কথা বলছে ম্যাক রিউমারস। সংবাদমাধ্যমটি বলছে, অ্যাপল তাদের নতুন সিরিজে ‘ওয়ার্ল্ডকার্ড ফিচার’ যুক্ত করছে। তবে নতুন সিরিজ বলতে স্মার্টফোন বোঝানো হয়েছে কিনা, সে বিষয় স্পষ্ট করে কিছু বলেনি। কেননা, টেক জায়ান্ট কোম্পানি এবার আইফোনের সঙ্গে অ্যাপল ওয়াচ সিরিজ ৮, অ্যাপল ওয়াচ এসই ও অ্যাপল ওয়াচ প্রো উন্মুক্ত করতে যাচ্ছে।


এদিকে টেক ভিত্তিক সংবাদমাধ্যম ব্লমবার্গ বলছে, আইফোন ১৪ সিরিজে স্যাটেলাইট কানেক্টিভিটি প্রযুক্তি যুক্ত করছে অ্যাপল। ফলে জরুরি মূহুর্তে টেক্সট পাঠাতে সক্ষম হবে ফোনগুলো। আরও খোলাসা করে বললে, নেটওয়ার্ক ছাড়াই জরুরি মুহুর্তে টেক্স আদান প্রদান করার সক্ষমতা থাকছে আইফোনের নতুন সিরিজের ফোনগুলোতে। যদিও আইফোন ১৩ উন্মোচনের আগেও এমন গুজব রটেছিল, কিন্তু বাস্তবে তেমনটি দেখা যায়নি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও