কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারসাম্যের খোঁজে

প্রথম আলো প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২, ০৯:৩১

‘সেক্রেড গেমস’, ‘ঘুল’ দিয়ে ভারতে ওটিটির জনপ্রিয়তার পেছনে বড় ভূমিকা রেখেছিলেন রাধিকা আপ্তে। সেই সময়ে ‘প্যাডম্যান’, ‘আন্ধাধুন’সহ বড় পর্দারও বেশ কয়েকটি আলোচিত কাজ করেছেন এ অভিনেত্রী। এরপর কিছুটা ছন্দপতন। কোভিডসহ নানা কারণে গত কয়েক বছরে কাজও কম করেছেন তিনি। চলতি বছর তাঁর ছবি ‘ফরেনসিক’ মুক্তি পেলেও সেভাবে আলোচিত হয়নি। তবে ভক্তরা মনে করছেন, মুক্তির অপেক্ষায় থাকা ‘বিক্রম বেদা’ দিয়ে ঠিকই ফিরবেন রাধিকা। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী কথা বলেছেন নানা প্রসঙ্গে।


শুরুতেই রাধিকা বলেন কম কাজ করা প্রসঙ্গে, ‘আমি যে কাজগুলো পছন্দ করব, কেবল সেগুলোই করতে চাই। এমন কাজ করতে চাই, যেগুলো করে নিজের আনন্দ হবে, কেবল করার জন্য করা নয়। গত দুই বছরে অনেক প্রজেক্টের প্রস্তাব এসেছে, “না” বলে দিয়েছি। এ ছাড়া আমি নিজেকে যথেষ্ট সময় দিতে চাই। কাজ ও ব্যক্তিগত জীবনের মধ্যে একটা সাম্যাবস্থা রাখতে চাই। কোভিডের আগপর্যন্ত ভীষণ চাপ নিয়ে কাজ করেছি। বলা যায়, বিমানবন্দর থেকেই দৌড়ে সেটে গেছি। কিন্তু এখন সচেতনভাবেই কাজ কমিয়ে দিয়েছি। ব্যক্তিগত জীবন ও নিজের স্বাস্থ্য নিয়ে মনোযোগী হয়েছি।’


ভারতে ওটিটিতে সবচেয়ে সফল অভিনেত্রীদের একজন রাধিকা। তারপর আরও অনেকেই স্ট্রিমিং সাইটগুলোয় কাজ করে আলোচিত হচ্ছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, এখন দুর্দন্ত সব অভিনয়শিল্পী দারুণ সব চরিত্রে অভিনয় করছে। এটা কিন্তু আগে দেখা যেত না। অনেক নারীপ্রধান চরিত্র লেখা হচ্ছে। এটা শিল্পীদের জন্য খুব গুরুত্বপূর্ণ।


সাক্ষাৎকারে রাধিকা কথা বলেন ‘বিক্রম বেদা’ প্রসঙ্গেও। ২০১৭ সালে মুক্তি পাওয়া একই নামের প্রশংসিত তামিল ছবির হিন্দি রিমেক এটি। পরিচালনা করেছেন মূল ছবিরই পরিচালকদ্বয়—পুস্কর ও গায়েত্রী। ৩০ সেপ্টেম্বর মুক্তির অপেক্ষায় থাকা ছবিতে আছেন সাইফ আলী খান ও হৃতিক রোশন।


বড় দুই তারকার সঙ্গে ‘বিক্রম বেদা’য় অভিনয় নিয়ে রাধিকা বলেন, ‘ছবিতে আমার চরিত্রটি যথেষ্ট জটিল। কিন্তু চরিত্রটির জন্য প্রস্তুতি নেই। মূল তামিল ছবিটি দেখেছিলাম আর সেটে অনুশীলন করেছি। আমি সাইফের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছি, বেশির ভাগ দৃশ্যই তার সঙ্গে ছিল। আগে বেশ কয়েকটি প্রজেক্ট একসঙ্গে করেছি। ফলে তার সঙ্গে আগে থেকেই পরিচয় ছিল। ছোট একটা দৃশ্য ছিল হৃতিকের সঙ্গে। তাদের সঙ্গে কাজ করা দারুণ ব্যাপার। ছবিটি নিছক থ্রিলার নয়, একটি অন্য দর্শনের কথাও বলে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও