কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রান তাড়া করতে নেমে আর ভয় পায় না হার্দিক, সতীর্থের প্রশংসায় মাতলেন রোহিত

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২, ০১:২০

রোহিত শর্মা, বিরাট কোহলী ফিরে যাওয়ার সময় হঠাৎই মনে হচ্ছিল, দশ মাস আগের হারের পুনরাবৃত্তি হবে না তো দুবাইয়ে? টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এশিয়া কাপেও কি বাজি মেরে দেবে পাকিস্তান? শেষ পর্যন্ত হয়নি। ভারতকে যিনি ম্যাচ জেতালেন, তিনি গত কয়েক মাসে নিজেকে আমূল বদলে ফেলেছেন। ম্যাচের পর সেই বদলে যাওয়া হার্দিক পাণ্ড্যের প্রশংসায় পঞ্চমুখ রোহিত। জানালেন, রান তাড়া করতে নেমে হার্দিক এখন আর ভয় পান না।


বললেন, “প্রত্যাবর্তনের পর থেকে হার্দিককে আর চেনা যাচ্ছে না। অসাধারণ খেলছে। দলে না থাকার সময়েও ওকে কী করতে হবে এবং কী ভাবে নিজেকে সুস্থ রাখতে হবে, সেটা সঠিক ভাবে পরিকল্পনা করেছে। নিজের ফিটনেসও সেই উচ্চতায় নিয়ে গিয়েছে। এখন নিয়মিত ঘণ্টায় ১৪০ কিমির বেশি জোরে বোলিং করছে। ব্যাটিং নিয়ে তো আলাদা করে কিছু বলার নেই। ও কেমন ব্যাট করে সেটা সবাই জানি।”


এখানেই থামেননি রোহিত। বলেছেন, “ফিরে আসার পর থেকে ওকে অনেক শান্ত মনে হচ্ছে। ব্যাট হোক বা বল, দুটো বিভাগেই ভাল খেলছে ও। আগের থেকেও জোরে বল করতে পারে। এখন বাউন্স দিতেও শিখে গিয়েছে। নিজে কোন পরিস্থিতিতে কী ভাবে খেলতে পারে সেটা ওর পক্ষে আগে বোঝা দরকার ছিল। এখন সেটা নিয়ে কোনও সমস্যা নেই। প্রতি ওভারে ১০ রান দরকার হলে আমরা হয়তো ভয় পেতে পারি। কিন্তু হার্দিক পাবে না।”


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও