কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এশিয়া কাপের শুরুতেই প্রশ্নবিদ্ধ আম্পায়ারিং: নিশাঙ্কার আউটে দুই দলই অবাক!

কালের কণ্ঠ প্রকাশিত: ২৮ আগস্ট ২০২২, ১৫:১৪

এশিয়া কাপের প্রথম দিনে গতকাল শনিবার মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা আর আফগানিস্তান। ম্যাচটিতে আফগানদের কাছে ৮ উইকেটে উড়ে গেছে লঙ্কানরা। একইসঙ্গে জন্ম হয়েছে আম্পায়ারিং বিতর্কের। আসরের প্রথম ম্যাচেই এমন বাজে আম্পায়ারিংয়ের শিকার শ্রীলঙ্কা।


ঘটনা দেখে আফগানরাও অবাক। শ্রীলঙ্কার ইনিংসের প্রথম ওভারে ৩ রানে দুই উইকেটের পতন হয়েছিল। নাভিন উল হকের করা দ্বিতীয় ওভারের শেষ বলটি পাথুম নিশাঙ্কার ব্যাটের খুব কাছ দিয়ে গিয়ে উইকেটকিপার রহমানুল্লাহ গুরুবাজের গ্লাভসে জমা পড়ে। স্বাভাবিকভাবেই জোড়ালো আবেদন হয়। সাথে সাথে অন ফিল্ড আম্পায়ার আঙুল উঁচিয়ে নিশাঙ্কাকে প্যাভিলিয়নে ফেরার রায় দেন।


নিশাঙ্কা রিভিউ নিলে টিভি রিপ্লেতে দেখা যায়, বল নিশাঙ্কার ব্যাট স্পর্শ করেনি। তারপরও থার্ড আম্পায়ার আগের সিদ্ধান্তই বহাল রাখেন! এই ধাক্কা সামলাতে না পেরে শ্রীলঙ্কা মাত্র ১০৫ রানে অল-আউট হয়ে যায়। আর আফগানরা জিতে যায় ৫৯ বল হাতে রেখে। জয় পরাজয় ছাপিয়ে আলোচনায় উঠে এসেছে নিশাঙ্কার সেই আউট। এ বিষয়ে আফগান অধিনায়ক মোহাম্মদ নবিও বিস্ময় প্রকাশ করে বলেছেন, 'এটা তো প্রযুক্তির ব্যাপার। তবে আমার মতে এটা আউট ছিল না। স্নিকোমিটারে সম্ভবত কিছু দেখায়নি। দিনশেষে এটা আম্পায়ারের সিদ্ধান্ত। তবে আমি ভেবেছিলাম আউট হয়নি। আম্পায়ার আউট দিয়ে দিলেন। '

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও