কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কুষ্টিয়ায় এক গ্রাম থেকে ৩৫ দেশীয় অস্ত্র জব্দ, গ্রেফতার ২

জাগো নিউজ ২৪ কুষ্টিয়া প্রকাশিত: ২৭ আগস্ট ২০২২, ১৬:২৯

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সদকী ইউনিয়নের চরপাড়া গ্রাম থেকে ঢাল, হাঁসুয়া, বল্লমসহ ৩৫টি দেশীয় অস্ত্র জব্দ করেছে পুলিশ। এ সময় দুজনকে গ্রেফতার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২৬ আগস্ট) রাতে অভিযান চালিয়ে এসব দেশীয় অস্ত্রসহ তাদের গ্রেফতার করা হয়।


গ্রেফতাররা হলেন- কুমারখালী পৌরসভার এক নম্বর ওয়ার্ড বাটিকামারা এলাকার মো. মনির হোসেনের ছেলে মো. ফাহিম হোসেন (২৫) ও নন্দনালপুর ইউনিয়নের পুরাতন চুড়াইকোল এলাকার নজরুল ইসলামের ছেলে গালিব আশরাফ ওরফে সেতু (৩০)। পুলিশ সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০২০ সাল থেকে চরপাড়ায় আধিপত্য বিস্তার শুরু হয়। এক পক্ষের নেতৃত্ব দেন দুলাল মিস্ত্রি। অপর পক্ষের নেতৃত্ব দেন সাবেক ইউপি সদস্য আনসার আলী।


২০২০ সালের ৬ মে জমি সংক্রান্ত বিরোধের জেরে দুলাল মিস্ত্রির সমর্থক হুমায়ন মন্ডলকে (৪৪) কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। এ ঘটনায় নিহতের ছোট ভাই সাইদুল ইসলাম বাদী হয়ে কুমারখালী থানায় ৩৬ জনের নামের একটি মামলা করেছিলেন। ১ আগস্ট বদলা নিতে হুমায়ন হত্যা মামলার ৪ নম্বর আসামি সেলিমকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। এ ঘটনায় নিহতের ভাই শাহীন আলী থানায় ২৯ জনকে আসামি করে মামলা করেন। কুমারখালী থানার পরিদর্শক (তদন্ত) আকিবুল ইসলাম জাগো নিউজকে বলেন, আধিপত্য বিস্তারে চরপাড়ায় দুপক্ষের দুজন হত্যার শিকার হয়েছেন। উভয়পক্ষের ঘরবাড়িতেই হামলা ও ভাঙচুরের ক্ষতচিহ্ন রয়েছে। বর্তমানে কিছু নারী বসবাস করলেও গ্রামটি বলা যায় এক প্রকার পুরুষ শূন্য।’ কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার জাগো নিউজকে বলেন, চরপাড়া গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে রাতে পুলিশ অভিযান চালায়। অভিযানে ৩৫টি দেশীয় অস্ত্রসহ দুজনকে আটক করা হয়েছে। ওসি আরও বলেন, জব্দকৃত অস্ত্রগুলো আগের হত্যা মামলার আলামত হিসেবে দেখানো হয়েছে। একইসঙ্গে আটকদেরও ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও