কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ধর্ম নিয়ে কখনো আলাদা কিছু ভাবিনি: শাহরুখ খান

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৭ আগস্ট ২০২২, ১৫:৪৬

বলিউডে একের পর এক সিনেমা বয়কটের ডাক দিচ্ছে হিন্দুত্ববাদীরা। আমির খানের ‘লাল সিং চাড্ডা’র পর কিছুদিন আগে শাহরুখ খানের ‘পাঠান’ বয়কটের ডাক দিয়েছে তারা। এই সিনেমা দেখতে সনাতনি হিন্দুদের বারণ করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের গুরুভাই সাধু দেবনাথ।


প্রশ্ন উঠেছে তবে কি মুসলিম অভিনেতা হবার কারণে ভবিষ্যতে আবারও বয়কটের মুখে পড়তে হবে খানদের? ধর্ম কি এতটাই প্রভাব রাখে তারকাদের জীবনে? যখন এমন প্রশ্ন উঁকি দেয় মানুষের মনে, তখন আরেকটি প্রশ্নও চলে আসে সামনে। সেটি হচ্ছে, বলিউডে শাহরুখ খানের ধর্ম নিয়ে মতবাদ কি? সম্প্রতি উঁকি দেয়া এই প্রশ্নের জবাব কিন্তু শাহরুখ দিয়ে রেখেছিলেন আরো ১৩ বছর আগে!



২০০৯ সালে একটি ইভেন্টে শাহরুখকে প্রশ্ন করা হয়েছিল, তিনি যে সম্মান ও ভালোবাসা পাচ্ছেন, যদি তার নাম অন্য কিছু হত (হিন্দু ধর্মাবলম্বী) তাহলে এটা কি তার জীবনে আরও বেশি প্রভাব ফেলত কিনা?


জবাবেব শাহরুখ বলেছিলেন, ‘আমার তো মনে হয় না কোনও পার্থক্য থাকত। অন্তত আমার কখনও এরকম মনে হয়নি নিজের কাজ করার সময়। ধর্ম নিয়ে কোনও আলাদা কিছু ভাবিনি ভারতের মতো অসাধারণ দেশে। আমার তো এটা শুনলেও খুব অবাক লাগে। আর তাছাড়া শিল্প এসব বিভেদ অতিক্রম করে যায়। কারণ মানুষ শুধু ভালোটা বা ভালো অভিনেতাকে বেছে নেন, সেখানে ধর্মের কথা তাঁদের মাথাতেও থাকে না। তাই আমাকে যেই নামেই ডাকা হোক, আমার মিষ্টত্ব একই থাকবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও