কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হলেন মাহবুব তালুকদার

প্রথম আলো মিরপুর বুদ্ধিজীবী কবরস্থান প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২, ২১:১১

চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। আজ শুক্রবার বিকেল পৌনে পাঁচটার দিকে রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত স্থানে তাঁকে সমাহিত করা হয়।


দাফনের আগে মাহবুব তালুকদারকে শেষ বিদায় জানান তাঁর স্বজনেরা। এ সময় মাহবুব তালুকদারের দুই বোন ও স্বজনের কান্নায় সেখানকার পরিবেশ ভারী হয়ে ওঠে। বাবার পা ছুঁয়ে শেষবারের মতো সালাম দেন মাহবুব তালুকদারের দুই মেয়ে। একমাত্র ছেলে বাবার মাথায় হাত বুলিয়ে চোখের জলে শেষ বিদায় জানান।


গত বুধবার দুপুরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ম্যাসিভ হার্ট অ্যাটাকে মাহবুব তালুকদারের মৃত্যু হয়। দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।


আজ বিকেল পৌনে চারটার দিকে বারিধারার বাসা থেকে মাহবুব তালুকদারের মরদেহ নিয়ে রওনা করেন তাঁর স্ত্রী নিলুপার বেগম, দুই মেয়ে আইরিন মাহবুব ও আফরিন মাহবুব এবং ছেলে শোভন মাহবুব। বিকেল সাড়ে চারটার দিকে মাহবুব তালুকদারের লাশবাহী গাড়িটি বুদ্ধিজীবী কবরস্থানে পৌঁছায়। সেখানে তাঁর দুই বোন মাহফুজা চৌধুরী ও মারুফা রহিম তাঁদের পরিবারের সদস্যদের নিয়ে অপেক্ষায় ছিলেন।


এর আগে বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মাহবুব তালুকদারের জানাজা অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের মানুষ অংশ নেন। এ সময় বিশিষ্টজনদের মধ্যে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ও ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


জানাজার আগে মাহবুব তালুকদারের ছেলে শোভন মাহবুব বলেন, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি দেশপ্রমিক ছিলেন। দেশের মানুষের কথা চিন্তা করতেন। তিনি কোনো ভুল–ত্রুটি করে থাকলে ক্ষমা করে দেবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও