কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুখে ঘুষি, গুলি করে খুনের হুমকি, টেক্সাসের রাস্তায় বর্ণবৈষম্যের শিকার ভারতীয় মহিলা

আনন্দবাজার (ভারত) টেক্সাস প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২, ১১:১৬

আমেরিকার রাস্তায় বর্ণবৈষম্যের শিকার ভারতীয়। এমনকি, প্রকাশ্যে গুলি করে খুন করে দেওয়ার হুমকিও দেওয়া হল। নেটমাধ্যমে শেয়ার করা একটি ভিডিয়োয় এই ঘটনা প্রকাশ্যে এসেছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, টেক্সাসের প্ল্যানোর সিক্সটি ভাইন রেস্তোরাঁর বাইরে আমেরিকার একজন শ্বেতাঙ্গ মহিলা গাড়ি রাখার জায়গার সামনে কিছু ভারতীয়-আমেরিকান মহিলাদের উদ্দেশ করে বর্ণবিদ্বেষী মন্তব্য করছেন৷ভিডিয়োয় দেখা যায়, অভিযুক্ত মহিলা এক ভারতীয় মহিলার মুখে ঘুষি মেরে ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করছেন। ওই ভারতীয় মহিলাকে এবং ভারতীয়দের ছাপার অযোগ্য ভাষায় গালিগালাজও করেন অভিযুক্ত মহিলা।


আমেরিকা ছেড়ে বেরিয়ে যেতে বলা হয়। আক্রান্ত ভারতীয় মহিলা পুরো ঘটনাটি রেকর্ড করার সময় তাঁর দিকে তেড়ে এসে ফোনের ক্যামেরা বন্ধ করতেও বলেন অভিযুক্ত। কিন্তু এই কথা না মেনে নেওয়ায় গুলি করে খুন করার হুমকিও দেওয়া হয়। ভারতীয় ওই মহিলার অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত মহিলাকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ।


প্ল্যানো পুলিশ বিভাগের এক আধিকারিক জানান, অভিযুক্ত মহিলার নাম এস্মেরালদা আপ্টন। বৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে হামলা, হুমকি এবং বর্ণবিদ্বেষী মন্তব্য করার অভিযোগে আনা হয়। পুলিশ আরও জানিয়েছে যে, এই ঘটনার বিস্তারিত তদন্ত চলছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও