কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ডমিঙ্গোর কথার ব্যাখ্যা চাইবে বিসিবি

প্রথম আলো প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ২১:০৪

প্রথম আলোয় আজ বুধবার প্রকাশিত সাক্ষাৎকারে বাংলাদেশ ক্রিকেটের বিভিন্ন দিক নিয়ে খোলামেলা কথা বলেছেন টেস্ট ও ওয়ানডে দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। সেখানেই উঠে এসেছে কীভাবে ক্রিকেটারদের সারাক্ষণ ধমক ও বকাঝকার ওপর রাখা হয়। সাক্ষাৎকারে ডমিঙ্গো এটাও বলেছেন, তিনি মনে করেন, বাইরের এই চাপ ক্রিকেটারদের পারফরম্যান্সেও প্রভাব ফেলছে। তাঁর এই কথাগুলো হয়তো পছন্দ হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। এ ব্যাপারে ডমিঙ্গোর কাছে ব্যাখ্যা চাওয়া হবে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।


আজ নিজের কার্যালয়ে জালাল সাংবাদিকদের বলেছেন, ‘ডমিঙ্গোর এমন আচরণ কাম্য নয়। আমি সভাপতিকে (নাজমুল হাসান) জানিয়েছি। তাঁকে নোটিশ দেওয়া উচিত। তবে এটা শোকজ নোটিশ না। তাঁকে বিষয়গুলো ক্লিয়ার করতে হবে। বিষয়টি আমরা খতিয়ে দেখব। তারপর তাঁর ব্যাপারে সিদ্ধান্ত নেব।’


ক্রিকেটারদের চাপে রাখা হয়, এই অভিযোগ অস্বীকার করেছেন জালাল ইউনুস, ‘আমি কোনো ক্রিকেটারের সঙ্গে সিরিজ চলাকালীন কোনো কথা বলি না। সে আমাকে না অন্য কাউকে উদ্দেশ করে বলেছে, সেটা আগে জেনে নিই৷ তবে এটা ইতিবাচক কিছু নয়। তাকে এসব পরিষ্কার করতে হবে। যে ভাষা ডমিঙ্গো ব্যবহার করেছে ‘‘ধমক দেওয়া হয়’’, এটা আপত্তিকর।’


দুই দিন আগেই ক্রিকেট বোর্ড ডমিঙ্গোকে টি-টোয়েন্টির দায়িত্ব থেকে আনুষ্ঠানিকভাবে সরিয়ে দিয়েছে। তিনি এখন শুধু ওয়ানডে ও টেস্ট দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন। তাঁকে ছাড়াই বাংলাদেশ দল টি-টোয়েন্টি সংস্করণে অনুষ্ঠেয় এশিয়া কাপ খেলতে সংযুক্ত আরব আমিরাত গেছে।


এদিকে ডমিঙ্গো ছুটি পেয়ে গত পরশু রাতেই দেশে ফিরে গেছেন। আগামী অক্টোবরে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের সিরিজ দিয়ে তাঁর কাজে ফেরার কথা। সিরিজটি হবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে টেস্ট দলের বেশ কয়েকজন ব্যাটসম্যানকে নিয়ে তিনি কাজ করবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও