কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিষেধাজ্ঞা তুলে নিতে ফিফাকে ভারতের আকুতি

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ১৭:৩৫

ভারতীয় ফুটবলের ওপর ঝুলছে ফিফার নিষেধাজ্ঞা। তবে সেই নিষেধাজ্ঞা সরিয়ে নিতে সব রকমের চেষ্টাই করছে ভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)। গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে যে কারণে ফিফা নিষেধাজ্ঞা দিয়েছে তাদের, সে আদালতের তৈরি করা কমিটি বাতিল হয়ে গেছে। দেওয়া হয়েছে নির্বাচনের নির্দেশও। সবকিছু খতিয়ে দেখার অনুরোধ করে ফিফার কাছে এআইএফএফ আকুতি জানিয়েছে তাদের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের।


গতকাল মঙ্গলবার ফেডারেশনের নির্বাচনের দিন ঘোষণা করা হয়। তারপরেই বিকেলে ফিফার কাছে চিঠি পাঠানোর কথা ঘোষণা দেয় ফেডারেশন। বিবৃতিতে বলা হয়, ‘ভারতের সুপ্রিম কোর্ট প্রশাসনিক কমিটিকে সম্পূর্ণরূপে বাতিল করে দিয়েছে। সেই সঙ্গে জানিয়ে দিয়েছে, ফেডারেশনের সমস্ত কার্যক্রম পরিচালনা করবে নতুন নির্বাচিত কমিটি।’



‘সাসপেনশন প্রত্যাহার করার জন্য ফিফার তরফ থেকে যা শর্ত দেওয়া হয়েছিল, সবগুলিই মানা হয়েছে। সেই কথা মাথায় রেখেই আমরা দ্রুত সাসপেনশন প্রত্যাহার করার আরজি জানাচ্ছি। অবিলম্বে সাসপেনশন তুলে নিলে ভারতীয় ফুটবল আরো ভালভাবে কাজ করতে পারবে।”


গত ১৬ আগস্ট ফিফার পক্ষ থেকে নিষেধাজ্ঞা নেমে আসে ভারতের ওপর। ফুটবল প্রশাসনে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণেই মূলত এই নিষেধাজ্ঞা দেওয়া হয় এআইএফএফের ওপর। এর ফলে খেলা তো বটেই, ফিফার ইভেন্ট আয়োজনের স্বত্বও হারিয়ে বসে দেশটি। ফিফা জানিয়ে দেয়, আগামী অক্টোবর মাসে নারী অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন করা যাবে না ভারতে। ভারতের দুটো প্রীতি ম্যাচও বাতিল হয়ে যায় এই কারণে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও