কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১০ হাজার ছাড়াল

সমকাল ভারত প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ১৬:৪৮

ভারতে গত দুই দিন করোনা সংক্রমণের রেখাচিত্র নিম্নমুখী ছিল। তবে গত ২৪ ঘণ্টায় তা আবার ১০ হাজারের গণ্ডি ছাড়িয়ে গেছে।



আজ বুধবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৬৪৯ জন। মঙ্গলবার জানানো হয়েছিল, তার আগের ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ৫৮৬। 




দৈনিক সংক্রমণের শীর্ষে কর্নাটককে ছাড়িয়ে গেছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯১০। দৈনিক সংক্রমণের তালিকায় এরপর রয়েছে কর্নাটক (১ ৪৬৫), দিল্লি (৯৫৯) ও কেরল (৯০৭)।



গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হারও সামান্য বেড়েছে। পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের দৈনিক সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ২.৬২ শতাংশে। মঙ্গলবারে এই হার ছিল ২.১৯ শতাংশ।  


কর্নাটক, উত্তরপ্রদেশ, রাজস্থান ও হরিয়ানায় দু’জন এবং পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ, চণ্ডীগড়, গুজরাত ও ওড়িশায় একজন করে ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। মঙ্গলবার করোনায় মৃতের সংখ্যা ছিল ৪৮। ভারতে এ পর্যন্ত ৫ লক্ষ ৩০ হাজার ১৫ জন ব্যক্তি করোনায় মারা গেছেন।



গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ হাজার ৬৭৭ জন। মোট সুস্থ হয়েছেন ৪ কোটি ৩৭ লক্ষ ৪৪ হাজার ৩০১ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৫৯ শতাংশ।ভারতে এ পর্যন্ত ২১০ কোটি ৫৮ লক্ষ ৮৩ হাজার ৬৮২ করোনার টিকা নিয়েছেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও