কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বিরাট-বাবরদের হুমকি যারা

বিশ্বকাপের মতো লম্বা বিরতি (চার বছর) দিয়ে মাঠে গড়াচ্ছে এশিয়া কাপ ক্রিকেট। এশিয়ার শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে দেখা যাবে ভারত-পাকিস্তানের লড়াই।  শ্রীলঙ্কা-আফগানিস্তানকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে টাইগাররা। এর বাইরেও আছে লড়াই। ক্রিকেটার টু ক্রিকেটারের যুদ্ধ। 

যেমন-বিরাট কোহলি ও বাবর আজমের তুলনা উঠবে। সাকিব আল হাসানের নেতৃত্বে দল কেমন করে তা বিশ্লেষণ হবে। রশিদ খান, ওয়ানিন্দু হাসারাঙ্গারা সুপার ফোরে গেলে বাবর আজম-বিরাটদের সঙ্গে লড়াইটা জমে কিনা দেখার থাকবেও তাও। 


বাবর বনাম রশিদ খান: বাবর আজম পেস বোলিংটা খেলেন দারুণ। তার ‘প্লে লেট থিওরির’ কাছে ১৫০ কিলোমিটার গতির ইয়র্কারও মাঝে মধ্যে নির্বিষ হয়ে যায়। কিন্তু বাবর আফগান লেগ স্পিনার রশিদ খানে বেশ কাবু। আফগান লেগি পাকিস্তান অধিনায়ককে পাঁচবার আউট করেছেন। ৫৯ রান নিয়েছেন ৪৮ বলে। 

বিরাট বনাম হাসারাঙ্গা: ব্যাড প্যাচে আছেন বিরাট কোহলি। এশিয়া কাপে রান না পেলে টি-২০ বিশ্বকাপে তাকে বেঞ্চে বসতে হতে পারে। গ্রুপ পর্বে পাকিস্তান এবং হংকং-এর বিপক্ষে ম্যাচ সাবেক ভারতীয় অধিনায়কের জন্য বড় সুযোগ। কারণ সুপার ফোরে স্বাগতিক শ্রীলঙ্কা উঠলে মুখোমুখি হতে হবে লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার। লেগ স্পিনে বিরাট একটু দুর্বলই। হাসারাঙ্গার বিপক্ষেও যা আগে দেখা গেছে। 

মুশফিক বনাম হার্ডিক পান্ডিয়া: ‘ডোন্ট সেলিব্রেট আরলি’ প্রবাদের একটা ভালো উদাহরণ ভারতের বিপক্ষে ২০১৬ টি-২০ বিশ্বকাপের ম্যাচ এবং মুশফিকুর রহিমের আউট। শেষ ওভারে শুরুতে বাউন্ডারি মেরে উদযাপন করেছিলেন মুশি। কিন্তু হার্ডিক হ্যাটট্রিক করে বাংলাদেশের জেতা ম্যাচ হারিয়ে দিয়েছিলেন। গ্রুপ পর্বে তাদের দেখা হচ্ছে না। তবে সুপার ফোরে মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন