কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রেমে কতটা বিশ্বস্ত আপনি?

প্রথম আলো প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ১৬:০৪

আপনার নিজের হয়তো ধারণা, প্রেমের ব্যাপারে খুবই একনিষ্ঠ একজন মানুষ আপনি। আসলেই কি তা-ই? নিজেই যাচাই করে দেখুন না।


যেভাবে জানবেন প্রেমে আপনি কতটা একনিষ্ঠ: নিচের টেবিলের বাঁ পাশে লেখা সম্ভাব্য পরিস্থিতিতে আপনার প্রতিক্রিয়া কী হবে, অনুমান করে ডান পাশের ঘরের নম্বরে পেনসিল দিয়ে গোল দাগ কাটুন। শেষে সব নম্বরের যোগফল মোটের ঘরে লিখুন।


প্রতিটি প্রশ্নের সঙ্গে নিজের ভাবনা মিলিয়ে পয়েন্ট যোগ করতে থাকুন

যেভাবে নিজেকে যাচাই করবেন
মোট নম্বর যখন ১৮-৪১: আপনার দিক থেকে সম্পর্কে বিশ্বাসের ঘাটতি আছে। সঙ্গী সম্পর্কে আপনার ভরসা নেই। আপনার বিশ্বাস বড্ড নড়বড়ে। নিজের জীবনকে আপনি জটিল করে তুলছেন। ভালোবাসার মানুষের সঙ্গে মন খুলে আলোচনার মাধ্যমে নিজের জীবনে ইতিবাচক পরিবর্তন আনা শুরু করতে পারেন। সঙ্গীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ ও বিশ্বাসের সম্পর্ক স্থাপনের জন্য নিজের জীবনে ইতিবাচক অভ্যাস তৈরিতে মনোযোগী হোন। নিজের কোনো সংকট থাকলে মনোবিদের পরামর্শে সমাধানের চেষ্টা করুন।


মোট নম্বর যখন ৪২-৬৬: আপনাদের সম্পর্কে বিশ্বাস উন্নয়নের সুযোগ আছে। পারস্পরিক সহমর্মিতা ও যোগাযোগের মাধ্যমে সম্পর্ক উন্নয়নে আপনি আগ্রহী। জীবনকে নতুনভাবে জানার আগ্রহ আপনার আছে। নানান কারণে আপনি প্রেমে একনিষ্ঠতা প্রকাশ করতে পারছেন না। ছোটখাটো সংকটে আপনার মেজাজ হারানোর আশঙ্কা আছে। নিজের দুর্বলতা ও মানসিক সংকট সম্পর্কে আপনি সচেতন হলেও কিছুই করতে পারছেন না। সম্পর্ক উন্নয়নের মাধ্যমে চাইলে আপনি একনিষ্ঠ প্রেমিক/প্রেমিকা হিসেবে জীবনে নতুনত্ব আনতে পারেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও