কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ম্যাপের সার্চবারে বিজ্ঞাপন দেখাবে অ্যাপল

বণিক বার্তা প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ০৮:৫০

২০১২ সালের ১৯ সেপ্টেম্বর প্রযুক্তিবাজারে ম্যাপ পরিষেবা চালু করে অ্যাপল। সে সময় কিছু ভুলের কারণে ব্যাপক সমালোচনা হয়। কিন্তু এরপর কুপারটিনোভিত্তিক প্রযুক্তি জায়ান্টটি অ্যাপে বেশকিছু পরিবর্তন এনেছে। এর অংশ হিসেবে ম্যাপে বিজ্ঞাপন যুক্ত করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। খবর গিজমোচায়না।


নতুন পরিবর্তনের কারণে অ্যাপল ম্যাপ আগের তুলনায় ব্যবহারকারীদের কাছে আরো গ্রহণযোগ্যতা পেয়েছে এবং গুগল ম্যাপের অন্যতম প্রতিযোগী হিসেবে অবস্থান তৈরি করতে পেরেছে। তবে ম্যাপের সার্চ অপশনে বিজ্ঞাপন যুক্ত করার ফিচারটি গুগলে না থাকলেও এটি ব্যবহারকারীদের মধ্যে বিরূপ প্রভাব ফেলবে।


মার্ক গুরম্যানের তথ্যানুযায়ী, অ্যাপলের ইঞ্জিনিয়ারিং দল এরই মধ্যে সফটওয়্যারটির সার্চ অপশনে বিজ্ঞাপন প্রদর্শনে কাজ শুরু করে দিয়েছে। ব্যবহারকারীরা খুব সম্ভবত আগামী বছর থেকে অ্যাপে বিজ্ঞাপন দেখতে পারবে। এর আগে প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, কুপারটিনোভিত্তিক প্রযুক্তি জায়ান্টটি ম্যাপের ইন্টারনাল ভার্সনে সার্চ বিজ্ঞাপনের পরীক্ষা চালিয়েছে বলে জানানো হয়। বিজ্ঞাপন দেখানোর দিক থেকে এটি প্রথম অ্যাপ নয়। কেননা অ্যাপল এরই মধ্যে তাদের অ্যাপ স্টোরে বিজ্ঞাপন যুক্ত করে দিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও