কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘কোথায় সে আয়নাঘর, দেখতে চাই’

প্রথম আলো বিএনপির কেন্দ্রীয় কার্যালয় প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২, ২৩:৪৫

গুম হওয়া ব্যক্তিদের তুলে নিয়ে আটকে রাখার গোপন স্থান ‘আয়নাঘর’ দেখতে চান রাজধানীর লালবাগের ছাত্রদলের সাবেক নেতা মাহবুবুর রহমান ওরফে বাপ্পীর বোন ঝুমুর আক্তার। তিনি বলেছেন, ‘কোথায় সে আয়নাঘর? যেখানে মানুষকে ধরে আটকে রাখা হয়, নির্যাতন করা হয়। আমরা সে আয়নাঘর দেখতে চাই।’


আজ মঙ্গলবার দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে ‘গুম, খুন ও ক্রসফায়ারের শিকার’ পরিবারের সদস্যদের এক অনুষ্ঠানে ঝুমুর আক্তার এ কথা বলেন।


ঝুমুর আক্তার বলেন, ২০১৫ সালে রুম হিটার বিস্ফোরণে তাঁর মেয়ে হ্যাপি, ভাই বাপ্পী, বোনের ছেলে লিপন আহত হয়। সবাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে পুলিশ তাঁকে থানায় নিয়ে যায়। জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নেওয়া হয় তাঁকে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভাই বাপ্পীর যখন মৃত্যু হয়, তখনো তিনি পুলিশের হেফাজতে ছিলেন। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়। সেখানে প্রায় ছয় মাস ছিলেন তিনি।


প্রয়াত ভাই বাপ্পীর স্মৃতিচারণা করে ভবিষ্যতে বিএনপির আন্দোলন-সংগ্রামে থাকার প্রত্যয় ব্যক্ত করেন ঝুমুর আক্তার। তাঁর ভাই মাহবুবুর রহমান বাপ্পী নিউমার্কেট থানা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ছিলেন। ২০১৫ সালের জানুয়ারিতে লালবাগের ঢাকেশ্বরী সড়কের একটি বাড়িতে থাকতেন। সেখানে এক বিস্ফোরণে বাপ্পীর ডান হাত পুড়ে যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও