কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তৈলাক্ত ত্বকের উপযোগী ফেয়ার পলিশ

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২, ২০:০০

প্রশ্ন: ব্লিচ ও ফেয়ার পলিশের মধ্য়ে পার্থক্য কী? কোনটা ত্বকের জন্য ভালো। আমার তৈলাক্ত ত্বক, সে ক্ষেত্রে আমি কোনটা 
করতে পারি?
সুমনা হক, বরগুনা



উওর: মুখে ব্লিচ করাকে একটি শতভাগ রাসায়নিক ট্রিটমেন্ট বলা যেতে পারে। চটপট মুখে গ্লো আনতে ও পরিষ্কার ঝকঝকে ত্বকের জন্য মুখে ব্লিচ করা হয়। অন্যদিকে ফেয়ার পলিশ শতভাগ রাসায়নিক ট্রিটমেন্ট নয়। রাসায়নিক উপাদানের সঙ্গে কিছু প্রাকৃতিক উপাদান মিশিয়ে ফেয়ার পলিশের প্যাক তৈরি করা হয়। তৈলাক্ত ত্বকে ফেয়ার পলিশ করা যেতে পারে।



প্রশ্ন: আমার মুখের তুলনায় গলা ও ঘাড়ের রং অনেক বেশি কালো। পিঠে পুরু কালো দাগ পড়েছে। শাড়ি পরলে পিঠের অংশটা বেশি কালো দেখায়। এই দাগ কীভাবে দূর করা যাবে?
দিলরুবা খানম, ঢাকা



উওর: এর জন্য একটি অ্যালোভেরার পাতা কেটে জেল বের করে নিন। তারপর ঘাড়ে সেই জেল লাগিয়ে কয়েক মিনিটের জন্য স্ক্র্যাব করে আধা ঘণ্টা রাখুন। এরপর পানি দিয়ে ঘাড় ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে গলা ও ঘাড়ের কালচে দাগ দূর হবে। কালো দাগ দূর করার আরও একটি উপায় আছে। আপেল সিডার ভিনেগার ত্বকে জমা হওয়া মৃত কোষ দূর করতে সাহায্য করে। এ জন্য ২ টেবিল চামচ আপেল সিডার ভিনেগারের সঙ্গে সামান্য পানি মিশিয়ে তুলার বল ডুবিয়ে ঘাড়ে ব্যবহার করুন। কয়েক মিনিট রেখে দিন এবং তারপর ধুয়ে ফেলুন।


প্রশ্ন: আমার বয়স ৩০ বছর। নাকের দুপাশে রোমকূপ অনেক বড় হয়ে গেছে। আয়নায় তাকালে রোমকূপগুলো অনেক বড় দেখা যায়। কী করে এগুলো ছোট করা যাবে; ভরসাযোগ্য সমাধান আছে কি?
দীপন রায়, রাজশাহী

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও