কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘১৯ বছরের মাসাবার বাবা হওয়া সহজ ছিল না’, অকপট নীনার স্বামী বিবেক

www.tbsnews.net প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২, ১৯:১২

আশির দশকে ক্যারিবিয়ান ক্রিকেট তারকা ভিভ রিচার্ডসের সঙ্গে বলিউড অভিনেত্রী নীনা গুপ্তার প্রেম ছিল চর্চার কেন্দ্রবিন্দুতে। ১৯৮৯ সালে জন্ম হয় তাদের কন্যা মাসাবার। কিন্তু ভিভ বিবাহিত ছিলেন। তাই নীনাকে স্ত্রীর মর্যাদা দেওয়া তার পক্ষে সম্ভব ছিল না। অভিনেত্রীও তার তৎকালীন প্রেমিকের জীবনে কোনও সমস্যা সৃষ্টি করতে চাননি। তাই বিয়ের জন্য কখনও জোরাজুরি করেননি তাকে। মেয়েকেও বড় করেন একাই। তবে 'সিঙ্গেল মাদার' হিসেবে সহজ ছিল না সেই সফর।


স্রেফ একটি পদবি পাওয়া জন্য কিংবা অর্থনৈতিক দিক থেকে নিরাপত্তা পেতে বিয়ে করবার পক্ষপাতী ছিলেন না নীনা। এরপর তার জীবনে আসেন বিবেক মেহরা। বন্ধু বিবেককে ২০০৮ সালে বিয়ে করেন নীনা গুপ্তা। তখন মাসাবার বয়স ১৯। সৎ মেয়ের সঙ্গে কেমন সম্পর্ক বিবেকের?


এক পুরোনো সাক্ষাৎকারে পেশায় চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট বিবেক জানান, 'মাসাবার সঙ্গে আমার বন্ডিং দুর্দান্ত। আজকাল ওর সঙ্গে নানান বিষয় নিয়ে আলোচনা হয়। কাজের কথা বলি আমরা, আমার কথা সবসময় শোনে মাসাবা। এটাই প্রমাণ ও আমাকে ভরসা করে।' 



বয়ঃসন্ধিকালের দোরগোড়ায় থাকা কোনও মেয়ের বাবা হওয়া মোটেই সহজ নয়। তবে নীনাকে বিয়ে করার আগে প্রায় ৪-৫ বছর অভিনেত্রীর বাড়িতে নিয়মিত যাতায়াত ছিল বিবেকের। তাকে পছন্দ করত মাসাবা, জানান নীনার স্বামী।


১৯৮২ সালে 'সাথ সাথ' ছবির সঙ্গে অভিনয় সফর শুরু নীনার। এরপর 'মান্ডি', 'দৃষ্টি', 'সুরাজ কা সাতবা ঘোড়া'-সহ অন্যধারার একাধিক ছবিতেন অভিনয় করে ইন্ডাস্ট্রিতে দাগ কেটেছিলেন নীনা। যদিও সেইভাবে কাঙ্খিত সাফল্য পাননি। তবে অভিনেত্রীর ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয় বছর কয়েক আগে মুক্তিপ্রাপ্ত 'বাধাই হো' সিনেমাটি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও