কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সুপার লিগে পয়েন্ট কাটা গেলো ওয়েস্ট ইন্ডিজের

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২, ১৬:৩৫

সরাসরি ২০২৩ বিশ্বকাপে জায়গা করে নেওয়ার পথে আরও বড় ধাক্কা খেলো ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের কাছে ৫ উইকেটের হার দিয়ে শেষ হয়েছে দলটির বিশ্বকাপ সুপার লিগ ক্যাম্পেইন। ২৪ ম্যাচ খেলে ৯০ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান ছিল সাত নম্বরে। স্লো ওভার রেটের ভুল করায় এখন সেখান থেকে কর্তণ হয়েছে আরও দুটি গুরুত্বপূর্ণ পয়েন্ট! অবস্থান সাতে থাকলেও তাদের পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৮৮।


নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচটিতে নির্ধারিত সময়ের মধ্যে দুই ওভার শেষ করতে পারেনি ক্যারিবীয়রা। যার শাস্তি হিসেবে দুটি সুপার লিগ পয়েন্ট কর্তণের সিদ্ধান্ত দেন ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন। এমনকি ম্যাচ ফি কেটে নেওয়ার পরেও। এই অবস্থায় শীর্ষ আটে থাকা ও সরাসরি বিশ্বকাপে যাওয়ার সম্ভাবনা তাদের ক্ষীণই বলা চলে।


সম্ভাব্য প্রতিযোগীদের কথা বাদ দিলে এই অবস্থায় তাদের নিকটে রয়েছে আয়ারল্যান্ড। ২১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে নয়ে অবস্থান তাদের। রানরেটও আবার ওয়েস্ট ইন্ডিজের চেয়ে শ্রেয়তর। ফলে আগামী বছর বাংলাদেশের বিপক্ষে দুটি ওয়ানডে জিতলে টেবিলে ক্যারিবীয়দের তারা পেছনে ফেলতে পারবে। অবশ্য অবস্থানগত পরিবর্তনে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার কথাও বিবেচ্য। তাদেরসহ আরও অনেকেরই নির্ধারিত সিরিজ শেষ হওয়া বাকি। ৬২ পয়েন্ট নিয়ে দশে অবস্থান শ্রীলঙ্কার আর দক্ষিণ আফ্রিকা ৪৯ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে রয়েছে।  ফলে ওয়েস্ট ইন্ডিজকে পয়েন্ট টেবিলে বড় ধরনের পরিবর্তন দেখতে হতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও