কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইয়েমেনে বন্যায় মৃত ৭৭, বজ্রপাতে ১৩

www.ajkerpatrika.com ইয়েমেন প্রকাশিত: ২২ আগস্ট ২০২২, ২২:৩১

ইয়েমেন আকস্মিক বন্যায় ৭৭ জনের মৃত্যু হয়েছে এবং একদিনে বজ্রপাতে মারা গেছেন অন্তত ১৩ জন। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ২১ জন। স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে তুর্কি সংবাদমাধ্যম আনাদলু এজেন্সি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। 



ইয়েমেনের হুথি বিদ্রোহী নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা সাবা নিউজ এজেন্সি জানিয়েছে, দেশটির হাজ্জাহ প্রদেশের বিভিন্ন এলাকায় একাধিক বজ্রপাতের ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে এবং এই সময়ে আহত হয়েছেন আরও অন্তত ৮ জন। স্থানীয় আরেকটি সংবাদমাধ্যমের বরাত দিয়ে আনাদলু এজেন্সি জানিয়েছে, ইয়েমেনের আমরান প্রদেশের একটি শেষকৃত্যানুষ্ঠানে বজ্রপাত হলে অন্তত ৬ জন নারীর মৃত্যু হয়। এই সময় আহত হন আরও ১৩ জন। 



এদিকে, জাতিসংঘ জানিয়েছে যুদ্ধ বিধ্বস্ত দেশটিতে সাম্প্রতিক বন্যায় অন্তত ৭৭ জনের মৃত্যু হয়েছে। এক বিবৃতিতে জাতিসংঘের মানবিক সহায়তা বিষয়ক প্রতিষ্ঠান ওসিএইচএ–এর এক বিবৃতিতে বলা হয়েছে, ‘গত ২৮ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত প্রবল বর্ষণে সৃষ্ট বন্যায় অন্তত ৩৫ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।’ বিবৃতিতে আরও বলা হয়েছে, এই চরম প্রাকৃতিক দুর্যোগ দেশটির ২২ প্রদেশের মধ্যে অন্তত ১৬টি প্রদেশে আঘাত হেনেছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও