কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হাসপাতালে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করিয়ে এলেন খালেদা জিয়া

প্রথম আলো প্রকাশিত: ২২ আগস্ট ২০২২, ২২:০১

হাসপাতালে গিয়ে কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করিয়ে এলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। আজ সোমবার বিকেল পৌনে পাঁচটায় তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে পৌঁছান। সেখানে তাঁর এক্স-রে, ইকো, ইসিজিসহ রক্তের বিভিন্ন পরীক্ষা করা হয়। সন্ধ্যায় হাসপাতাল থেকে গুলশানের বাসায় ফেরেন বিএনপির নেত্রী।


খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন প্রথম আলোকে বলেন, ‘গত জুন মাসে তাঁর এনজিওপ্লাস্টি করা হয়েছিল, যেটাকে আপনারা রিং পরানো বলেন। এরপর কিডনি, লিভারসহ অন্যান্য সমস্যার নিয়মিত পরীক্ষাগুলো করা হয়নি। মেডিকেল বোর্ডের পরামর্শে আজ কিছু পরীক্ষা করা হয়েছে।’


ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন জানান, খালেদা জিয়ার লিভারে ও ফুসফুসে সমস্যা, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হাইপারটেনশনসহ আরও কিছু সমস্যা রয়েছে। সেগুলোরও তেমন কোনো উন্নতি নেই। আগামীকাল পরীক্ষার প্রতিবেদন পাওয়ার পর মেডিকেল বোর্ড তাঁর চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেবে।


এর আগে অসুস্থ হয়ে টানা দুই সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ২৪ জুন বাসায় ফেরেন খালেদা জিয়া। ১০ জুন গভীর রাতে হৃদ্‌রোগের সমস্যা নিয়ে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। হাসপাতালে এনজিওগ্রাম করে তাঁর হৃদ্‌যন্ত্রে একটি রিং পরানো হয়। চিকিৎসকেরা তখন তাঁর হৃদ্‌যন্ত্রে আরও দুটি ব্লক ধরা পড়ার কথাও জানিয়েছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও