কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


আর জ্বালাবে না কোলেস্টেরল, হোমিওপ্যাথিতেই মিলবে একদম মুক্তি! জানুন বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে

Homeopathic Medicine for High Cholesterol: কোলেস্টেরল একটি গুরুতর রোগ। এই অসুখে আক্রান্ত হলে শরীরে নিরবেই বহু সমস্যা ঘাপটি মেরে বসে যায়। এই পরিস্থিতিতে কিন্তু সতর্ক হয়ে যেতেই হবে। এক্ষেত্রে দেখা গিয়েছে যে এই কোলেস্টেরলকে যদি আপনি ঠিকমতো নিয়ন্ত্রণে না আনেন তবে কিন্তু গুরুতর সমস্যা বাঁধতে পারে। এবার আপনাকে সত্যিই বুঝতে হবে যে সমস্যাটা ঠিক কোথায়। তাই সতর্ক হয়ে যান। হোমিওপ্যাথিতে হাই কোলেস্টেরলের কিছু ভালো চিকিৎসা রয়েছে (Homeopathy Treatment for Cholesterol)। শুধু রোগ নিয়ন্ত্রণ নয়, মেলে অসুখ থেকে মুক্তিও।

আসলে কোলেস্টেরল (Cholesterol) হল রক্তে থাকা মোম জাতীয় পদার্থ। এবার লিপিড শরীরে খাবারের মাধ্যমে ঢোকে। আবার কোলেস্টেরল শরীরে তৈরিও হয়। তবে এখানে বলে রাখি যে কোলেস্টেরল মানেই কিন্তু খারাপ কিছু নয়। ভালো কোলেস্টেরল হল HDL. আর খারাপ কোলেস্টেরল হল LDL. এবার ভালো কোলেস্টেরল কমলে ও খারাপ কোলেস্টেরল বাড়লে চিকিৎসা প্রয়োজন হয়ে যায়।


এই প্রসঙ্গে কলকাতার পিসিএম হোমিওপ্যাথি মেডিক্যাল কলেজের অ্যাসোসিয়েট প্রফেসর ডা: আশিস শাঁসমল বলেন, আসলে কোলেস্টেরল রোগটিতে আক্রান্তের সংখ্যা বেড়েছে। এখন কম বয়সেও মানুষ এই সমস্যায় আক্রান্ত হচ্ছেন। এক্ষেত্রে কোলেস্টেরল বেশি থাকলে হার্ট অ্যাটাক, স্ট্রোকের সমস্যা দেখা দিতে পারে। তাই এই রোগটি নিয়ে প্রতিটি মানুষকে অবশ্যই সতর্ক হয়ে যেতে হবে।

এক্ষেত্রে হোমিওপ্যাথিতে এই অসুখের খুব ভালো চিকিৎসা রয়েছে (Homeopathy Treatment for Cholesterol)। তবে সেই সুযোগ নিতে গেলে আপনাকে প্রথমেই চিকিৎসকের কাছে আসতে হবে। তবেই আপনি সুস্থ থাকতে পারবেন। অন্যথায় সমস্যা বহুগুণ বাড়বে বই কমবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন