কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মোশাররফ করিমের উত্থানের গল্প শোনালেন ফারুকী

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২২ আগস্ট ২০২২, ১৫:৩৭

দেশের অভিনয় জগতের উজ্জ্বল তারকা মোশাররফ করিম। দীর্ঘ ক্যারিয়ারে নানামাত্রিক চরিত্রে অভিনয় করে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। সমৃদ্ধ করেছেন দেশের নাটক ও সিনেমা অঙ্গনকে। আজ সোমবার (২২ আগস্ট) নন্দিত এই অভিনেতার জন্মদিন।


মোশাররফ করিম ১৯৯৯ সালে টিভিতে আত্মপ্রকাশ করেন। কিন্তু প্রধান চরিত্রে এসে পরিচিতি পেতে অনেকগুলো বছর লেগে গেছে। যে নাটকের মাধ্যমে তিনি পরিচিতি ও জনপ্রিয়তা পান, সেটার নাম ‘ক্যারম’। নির্মাণ করেছিলেন মোস্তফা সরয়ার ফারুকী।


নাটকটিতে মোশাররফ করিমকে নেওয়ার ক্ষেত্রে ফারুকীর কিছুটা ঝুঁকি ছিল। কারণ তখনও তিনি সেভাবে আলোয় আসতে পারেননি। তবে ফারুকীর বিশ্বাস ছিল মোশাররফের প্রতিভার ওপর। সেই বিশ্বাসই পরবর্তীতে বাস্তবে রূপ নেয়।  


কীভাবে ফারুকীর ‘ক্যারম’ নাটকে যুক্ত হয়েছিলেন মোশাররফ করিম, সেই গল্পটা জানালেন নির্মাতা। আজ মোশাররফের জন্মদিনে ফেসবুক স্ট্যাটাসে তিনি ফিরিয়ে নিয়ে গেলেন দেড় যুগ অতীতে। জানালেন, কীভাবে তিনি ওই নাটক বানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন।


‘ক্যারম’ নাটকে মোশাররফ করিমকে নেওয়ার পরের এক ঘটনা শেয়ার করে ফারুকী লিখেছেন, “তখন আমি স্ক্রিপ্ট লিখি সোফায় শুয়ে শুয়ে। লিখি না আসলে, দৃশ্য বলি! মাহমুদ আর সুজন সেটা কাগজে কপি করে। স্ক্রিপ্টের মাঝ পর্যায়ে মোশাররফ করিম আসেন আমাদের ক্যাম্পে। তাকে কাস্ট করার পর আমার ওপর চাপ বেড়ে যায়। একজন সাংবাদিক ফোন করে বললেন, ‘বস, আপনি শিওর উনি পারবেন? উনি কিন্তু প্রমিনেন্ট কেউ না।’ আমি বললাম, হি উইল বি প্রমিনেন্ট প্রেটি সুন।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও