কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


আফ্রিদির বদলি হিসেবে আরেক পেসারের নাম ঘোষণা

চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারবেন না পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। বাঁহাতি পেসারকে না পাওয়ায় বাবর আজমের পাকিস্তান যে বেশ চাপে পড়বে, তা নিয়ে কোনো সন্দেহই নেই। বিশেষ করে ভারতের বিপক্ষে আফ্রিদি যে তুরুপের তাস, সেটা গত টি-টোয়েন্টি বিশ্বকাপেই প্রমাণিত। শাহিনের বদলি হিসেবে মোহাম্মদ হাসনাইনকে ডেকেছে পিসিবি।

হাসনাইন দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ হওয়ার আগে সর্বশেষ পাকিস্তানের হয়ে খেলেছিলেন গত বছরের ডিসেম্বরে। কিছুদিন আগেই অ্যাকশন শুধরে ক্রিকেটে ফিরেছেন হাসনাইন।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ১০ উইকেটে পরাজয়ের ওই ম্যাচে ৩ উইকেট নিয়ে পাকিস্তানের জয়ের পথ তৈরি করে দিয়েছিলেন শাহিন আফ্রিদি। এবার একই মাঠে যখন প্রতিশোধ মিশনে নামবে ভারত, তখন পাকিস্তান হতাশ হবে আফ্রিদির ইনজুরি নিয়ে। বেশ কিছুদিন ধরেই ডান হাঁটুর চোটে ভুগছিলেন আফ্রিদি। এশিয়া কাপের কথা ভেবে তাকে বিশ্রামও দেওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকদের পরামর্শ এবং মাস তিনেক পর টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে তাকে শেষ পর্যন্ত এশিয়া কাপে খেলানোর ঝুঁকি নিচ্ছে না পাকিস্তান।

আগামী ২৮ আগস্ট এশিয়া কাপ শুরুর পরদিন মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। রাজনৈতিক টানাপড়েনের কারণে দুই দেশের ক্রিকেটীয় সম্পর্ক নেই। তাই এশিয়া কাপ, বিশ্বকাপের আসর ছাড়া ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে পাওয়া যায় না। এশিয়া কাপের ম্যাচে আফ্রিদি বনাম কোহলির লড়াই নিয়েও আগ্রহ ছিল। যদিও আফ্রিদি ছিটকে যাওয়ায় কোহলির সঙ্গে তার লড়াই দেখার সুযোগ থেকে বঞ্চিত হলো ক্রিকেটবিশ্ব।

একনজরে পাকিস্তান স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহনওয়াজ দাহানি, মোহাম্মদ হাসনাইন ও উসমান কাদির।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন