কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জনপ্রিয় পাঁচ তারকার জন্মদিন আজ

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২২ আগস্ট ২০২২, ১২:৫১

শোবিজে আজ যেন জন্মদিনের উৎসব। জনপ্রিয় পাঁচ তারকা জন্মদিন আজ। তারা হলেন- অভিনেতা ফজলুর রহমান বাবু, মোশাররফ করিম, অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতা, সুনেরাহ বিনতে কামাল ও সংগীতশিল্পী ডলি সায়ন্তনী।


ছোট ও বড় পর্দার একজন শক্তিমান অভিনেতা ফজলুর রহমান বাবু। তার দক্ষ ও নিপুণ অভিনয় যেকোনো দর্শকের হৃদয় স্পর্শ করতে পারে। সবার প্রিয় ‘বাবু ভাই’ ১৯৬০ সালে ফরিদপুরে জন্মগ্রহণ করেছেন। ১৯৭৮ সালে ফরিদপুরের বৈশাখী নাট্যগোষ্ঠীতে যোগদানের মাধ্যমে অভিনয় জীবন শুরু তার।


দেশের আরেকজন শক্তিমান ও তুমুল জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। রোববার পঞ্চাশ বছরে পা দিয়েছেন তিনি। ১৯৭১ সালের এদিনেই ঢাকায় জন্মগ্রহণ করেন এই অভিনেতা। তবে তার পৈত্রিক বাড়ি বরিশালে। ১৯৯৯ সালে এক খণ্ড নাটক ‘অতিথি’-এর মাধ্যমে ছোট পর্দায় অভিষেক ঘটে মোশাররফ করিমের। সেই থেকে এখন পর্যন্ত অসংখ্য জনপ্রিয় নাটক উপহার দিয়ে যাচ্ছেন তিনি।


অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতা ১৯৮৫ সালের ২২ আগস্ট জন্মগ্রহণ করেন। বাংলাদেশ টেলিভিশনের প্রতিভা অন্বেষণমূলক আয়োজন ‘নতুন কুঁড়ি’তে চ্যাম্পিয়ন হওয়া শিশুশিল্পী তিনি। ওই সময়েই তারকাখ্যাতি পান। তাকে কেন্দ্র করে নির্মিত হয় নাটক। বড় হয়েও জনপ্রিয়তা ধরে রাখেন এই তারকা।


কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনীর জন্ম পাবনায়। ১৯৯০ সালে নবম শ্রেণিতে পড়ার সময় মিল্টন খন্দকারের কথা ও সুরে সেলেক্স-এর ব্যানারে ডলির প্রথম একক অ্যালবাম ‘হে যুবক’ বাজারে আসে। মাসুদ পারভেজ প্রযোজিত ‘ঘেরাও’ সিনেমাতে তিনি প্রথম প্লে-ব্যাক করেন। ডলি সায়ন্তনীর শ্রোতাসমাদৃত অ্যালবামের মধ্যে রয়েছে- ‘কালিয়া’, ‘নীরব রাতে’, ‘বিরহী প্রহর’, ‘সুখে থেকো’, ‘নিতাইগঞ্জে জমছে মেলা’, ‘বাংলাদেশের মেয়ে’।


বর্তমান প্রজন্মের আলোচিত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। ১৯৯৫ সালের ২২ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন তিনি। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করলেও সুনেরাহ’র স্বপ্ন ছিল বড় পর্দা। আর সেই স্বপ্ন পূরণ হয় ২০১৯ সালে তানিম রহমান অংশু পরিচালিত ‘ন’ ডরাই’ সিনেমার মাধ্যমে। প্রথম সিনেমাতেই তিনি হইচই ফেলে দিয়ে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জিতে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও