কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


গাড়ির সক্ষমতা প্রমাণে সন্তানের ওপর টেসলা চালাতে গেলেন বাবা

টেসলা গাড়ির ‘ফুল সেলফ-ড্রাইভিং (এফএসডি)’ প্রযুক্তির সক্ষমতা প্রমাণে নিজ সন্তানদের সড়ক দুর্ঘটনার ঝুঁকিতে ফেলেছিলেন টেসলা বিনিয়োগকারী ও মডেল ৩ গাড়ির মালিক ট্যাড পার্ক। ওই ‘পরীক্ষার’ ভিডিও পার্ক ইউটিউবে পোস্ট করলেও সেটি মুছে দিয়েছে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি।

‘ডাজ টেসলা ফুল-সেলফ ড্রাউভিং বেটা রিয়ালি রান ওভার কিডস’ শিরোনামের ভিডিওটি প্রথমে পোস্ট করা হয়েছিল ইউটিউব চ্যানেল ‘হোল মার্স ক্যাটালগ’ ইউটিউব চ্যানেলে। ভিডিওতে টেসলা গাড়ির বিতর্কিত এফএসডি ফিচারের কার্যক্ষমতা নিজ সন্তানদের ওপরই পরীক্ষা করে দেখেন পার্ক।

টেসলা গাড়ির এফএসডি প্রযুক্তি যে শিশুরা সামনে চলে এলেও কাজ করে এবং শিশুদের চিহ্নিত করে ব্রেক করে থেমে যায় সেটাই প্রমাণ করতে চেয়েছিলেন পার্ক। ‘পরীক্ষার’ অংশ হিসেবে প্রথমবার নিজের এক সন্তানকে রাস্তার মাঝে দাঁড় করিয়ে রেখেছিলেন তিনি। আর দ্বিতীয়বার রাস্তা পার হচ্ছিল তার আরেক সন্তান। দুবারেই শিশুদের কাছে পৌঁছানোর আগেই থেমে যায় তার টেসলা মডেল ৩ গাড়িটি।

পার্কের ভিডিওটি নিজস্ব প্ল্যাটফর্ম থেকে মুছে দিয়েছে ইউটিউব। ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি জানিয়েছে, ‘অপ্রাপ্তবয়স্কদের মানসিক অথবা দৈহিক আঘাত পাওয়ার মতো ঝুঁকিপূর্ণ পরিস্থিতিতে ফেলে এমন কনটেন্টের ব্যাপারে কঠোর নীতিমালা আছে’ তাদের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন