কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সোমালিয়ায় হোটেলে জঙ্গি হামলায় নিহত ১৬, জিম্মি বহু

জাগো নিউজ ২৪ সোমালিয়া প্রকাশিত: ২০ আগস্ট ২০২২, ২০:০০

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে একটি হোটেলে হামলা চালিয়েছে সশস্ত্র জঙ্গিরা। এতে এখন পর্যন্ত ১৬ জন নিহত ও অন্তত ৪০ জন আহত হওয়ার খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ। শুক্রবার (১৯ আগস্ট) রাতে স্থানীয় একটি হোটেলে ঢুকে বেশ কয়েকজনকে জিম্মি করে জঙ্গিরা। এরপর ২০ ঘণ্টা পার হলেও তাদের মুক্ত করতে পারেনি নিরাপত্তা বাহিনী।


জানা যায়, মোগাদিশুর জনপ্রিয় হায়াত হোটেলে ঢুকে প্রথমে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এরপর চলে এলোপাথাড়ি গুলি। এর আগে দুটি বিস্ফোরকবোঝাই গাড়ি নিয়ে হামলা চালায় তারা।


আল-কায়েদা ঘনিষ্ঠ আল শাবাব গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে। গোয়েন্দা কর্মকর্তা মোহাম্মদ স্থানীয় সময় শনিবার সকালে বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, এখন পর্যন্ত আমরা ১২ জনের মৃত্যু নিশ্চিত করতে পেরেছি। তারা সবাই সাধারণ মানুষ৷


পরে আরও একজনের মৃত্যুর খবর জানিয়েছে কর্তৃপক্ষ৷ মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জঙ্গিরা হোটেলের তিনতলায় বেশ কয়েকজনকে জিম্মি করে রেখেছিল। তবে তাদের সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি।


আল শাবাবের জঙ্গিরা হোটেলের সিঁড়ির একাধিক অংশ বোমার আঘাতে উড়িয়ে দেয়। এর ফলে সেখান থেকে বন্দিদের উদ্ধার আরও কঠিন হয়ে যায়। এসময় গোটা হোটেল ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। শনিবার স্থানীয় সময় সকাল ৭টার সময়ও হোটেলের ভেতর গুলির শব্দ শোনা গেছে। শক্তিশালী বিস্ফোরণের কারণে পাশের রাস্তায়ও ফাটল তৈরি হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও