কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ফেসিয়াল হেয়ার দূর করার উপায়

মুখের অবাঞ্ছিত লোম (ফেসিয়াল হেয়ার) নিয়ে অনেককেই বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। যাদের ত্বক তুলনামূলক পাতলা বা যাদের ত্বক স্পর্শকাতর, তাদের জন্য ফেসিয়াল হেয়ার রিমুভ করতে প্রয়োজন সচেতনতা। না হলে ত্বকে ইচিং, জ্বালাপোড়া হওয়ার আশঙ্কা থাকে। ফেসিয়াল হেয়ার দূর করার কয়েক ধরনের উপায় জানালেন রূপবিশেষজ্ঞ খালেদা পারভীন সিনথিয়া

রেজর

ফেসিয়াল হেয়ার রিমুভ রেজরগুলো বিশেষ করে আমাদের মুখের ত্বককে টার্গেট করেই তৈরি। তাই মুখের ত্বক কোনোভাবেই রুক্ষ হয় না। কাজ করে খুব দ্রুত এবং স্মুথলি। ব্যবহার করার পর ত্বকে কোনো খসখসে ভাব অনুভব হয় না। রেজর ব্যবহারের পর শুধু ময়েশ্চারাইজার ব্যবহার করলেই যথেষ্ট। মজার বিষয় হলো আপারলিপ এবং আইব্রো হেয়ার রিমুভ করাও যায় এই রেজর দিয়ে। যারা নিয়মিত আপারলিপ এবং আইব্রো প্লাক করেন তাদের নিয়মিত না করলে দেখতে বাজে লাগে। একই রেজর দিয়েই প্রয়োজনে নিজেই ঘরে বসে করে নিতে পারেন এই ছোট কাজগুলো।

ওয়াক্সিং


মুখের ত্বকের ফেসিয়াল হেয়ার দূর করতে ঘরোয়া ওয়াক্সিং করতে পারেন। এর জন্য লেবু ও চিনির মিশ্রণ তৈরি করতে হবে এমনভাবে যাতে চিনি আস্ত না থাকে। ভালোভাবে মিশে গেলে মুখের ত্বকের যেসব স্থানে লোম আছে সেসব স্থানে লাগিয়ে পরিষ্কার পাতলা সুতির কাপড় দিয়ে ঢেকে দিন। ১৫ মিনিট পর মিশ্রণটি ত্বকে শুকিয়ে গেলে কাপড়টি জোরে টান দিয়ে তুলে ফেলুন। এই ওয়াক্সিং-এ ব্যথা পেলেও খুব সুন্দরভাবে মুখের ত্বকের লোম দূর হয়ে যাবে। নিয়মিত এভাবে ওয়াক্সিং করলে একটা সময় পর ফেসিয়াল হেয়ার কমে যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন