কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


গরমে শিশুর নরম পোশাক

সুতির পোশাকই শিশুর জন্য সবচেয়ে আরামদায়ক। তবে দুর্বিষহ এই তাপমাত্রায় সিøভ ও হাফ সিøভ পোশাকই বেশি চলছে। আবার হাফ স্লিভ ফতুয়া, সুতি টি-শার্টেও স্বস্তি মিলছে ভাদ্রের গরমে। পোশাকের বাজার ঘুরে শিশুর এসময়ের পোশাকের হালচাল জানালেন মোহসীনা লাইজু

গরমের দিনগুলোতে সবার আগে খেয়াল রাখতে হয় শিশুর দিকে। খাবার থেকে পোশাক সবকিছু যেন তার জন্য আরামদায়ক হয়। মোটা ও সিনথেটিক কাপড়ের পোশাক হলে ঘামে ভিজে শিশুর ঠান্ডা লাগতে পারে। এমনকি অনেক সময় শিশু অসুস্থ হয়ে পড়ার শঙ্কা থাকে। বেশি গরমে শিশুর গায়ে ঘামাচিও দেখা দেয়। এ সময় শিশুর জন্য বেছে নিন আরামদায়ক পাতলা কাপড়ের পোশাক। যেটা পরলে সে সহজে ঘেমে যাবে না কিংবা শরীরে র‌্যাশ উঠবে না। সম্ভব হলে দিনে কয়েকবার পোশাক পরিবর্তনও করতে হবে।

শিশুর পোশাকের ক্ষেত্রে রংও খুব গুরুত্বপূর্ণ। গরমের সময় হালকা রংকেই প্রাধান্য দেওয়া উচিত। রঙিন বা গাঢ় রঙের কাপড় সহজে তাপ শোষণ করে। এতে বেশি গরম লাগবে। হালকা গোলাপি, হালকা নীল, আকাশি, ধূসর, হলুদ, সবুজ ও লেবু রঙের কাপড়ের কাপড় দেখা যাচ্ছে ফ্যাশন হাউসগুলোতে। এ ছাড়া রয়েছে, কমলা ও উজ্জ্বল সবুজ রঙের কাপড়ও পাবেন। মেয়েশিশুদের পোশাকে নকশা ও কাটিংয়ে রয়েছে বিশেষ ভিন্নতা। গরমে এলাইন কাট, হাতাকাটা পোশাক ছাড়াও ঘটি হাতার ফ্রক ও টপসের কালেকশন রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন