কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গাজীপুরেও সুরক্ষা ছাড়াই চলছে বিআরটির কাজ

প্রথম আলো চান্দনা চৌরাস্তা, গাজীপু‌র প্রকাশিত: ১৮ আগস্ট ২০২২, ০৮:২৬

বিআরটি প্রকল্পের গুরুত্বপূর্ণ কাজ চলছে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকায়। জনবহুল এই মোড়ে প্রতিদিন কয়েক হাজার যানবাহন ও মানুষের চলাচল থাকলেও নেই কোনো নিরাপত্তাবেষ্টনী। ভারী যন্ত্রপাতি ওঠানো–নামানোর পাশাপাশি চলছে রেলিং স্থাপনের কাজ। চলমান এসব কাজের মধ্যেও নিচ দিয়ে চলাচল করছে গণপরিবহন ও সাধারণ মানুষ।


শুধু চান্দনা চৌরাস্তা নয়, চলমান বিআরটি প্রকল্পের আবদুল্লাহপুর থেকে গাজীপুরের শিববাড়ী মোড় পর্যন্ত প্রায় ১৬ কিলোমিটার সড়কে একই চিত্র দেখা গেল। দুর্ঘটনা এড়াতে কিংবা সাধারণ মানুষকে সচেতন করতে নেই জোরালো কোনো পদক্ষেপ। মাঝেমধ্যে ওপরে কাজ চলমান আর নিচে যানবাহন আটকানোর জন্য ছোট ছোট টুল বসিয়ে রাখতে দেখা গেল। কিন্তু ধারেকাছে বাস র‌্যাপিড ট্রানজিটের (বিআরটি) কোনো শ্রমিক বা কর্মচারীকে পাওয়া যায়নি।


গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকায় গত ১৫ জুলাই উড়ালসড়কের লঞ্চিং গার্ডার পড়ে এক নিরাপত্তাকর্মী নিহত ও দুজন আহত হন। সর্বশেষ ১৫ আগস্ট উড়ালসড়কের গার্ডারের চাপায় রাজধানীর উত্তরায় প্যারাডাইস টাওয়ারের সামনে একটি প্রাইভেট কারের পাঁচ আরোহী নিহত ও দুজন আহত হন। ওই দিন বিকেলে ব্যস্ত সড়কে গার্ডার ওঠানোর কাজ করার সময় একটি ক্রেন কাত হয়ে গেলে ওই দুর্ঘটনা ঘটে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও